Home / চাঁদপুর / চাঁদপুরে নৌ-পুলিশের জোনাল অফিসের প্রস্তাবিত স্থান পরিদর্শনে ডিআইজি
চাঁদপুরে নৌ-পুলিশের

চাঁদপুরে নৌ-পুলিশের জোনাল অফিসের প্রস্তাবিত স্থান পরিদর্শনে ডিআইজি

চাঁদপুরে নৌ-পুলিশের জোনাল অফিসের প্রস্তাবিত স্থান পরিদর্শন করেছেন নৌ-পুলিশের ডিআইজি মোঃ আতিকুল ইসলাম বিপিএম বার, পিপিএম বার। ১৮ জুলাই শনিবার তিনি চাঁদপুর শহরের ইচুলি ঘাটস্থ কোস্টগার্ড স্টেশনের পাশে ব্যক্তি মালিকানাধীন স্থানটি পরিদর্শন করেন।

তিনি জানান, চাঁদপুরে নৌ-পুলিশের নিজস্ব কার্যালয় নেই। এতদিন এখানে ভাড়ায় চালিত অফিসে নৌ-পুলিশের কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল। যার কারনে এই জেলাকে গুরুত্ব দিয়ে এখানে একটি আধুনিক এবং উন্নত মানের জোনাল অফিস করা হবে। মূলত এই অফিসটি করার জন্যই আমরা শহরের অদূরে এই স্থানটিকে পরিদর্শন করতে করেছি। এছাড়াো ইতিমধ্যে শহর এরাকায় আরেকটি একটি স্থান নির্ধারণ করেছিলাম। যেহেতু এটি সরকারি প্রতিষ্ঠান। সরকারি অর্থে এটি নির্মাণ করা হবে। তাই আমরা সরকারের লাভ কে সবার আগে প্রাধান্য দিবো। দুটি স্থানের মধ্যে যেখানে জমির মূল্য কম হবে এবং যাতায়াত ব্যবস্থা ভালো থাকবে সেখানে আমরা নৌ-পুলিশের জোনাল অফিস করব।

এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, নৌ-পুলিশের এসপি (প্রশাসন) শফিকুল ইসলাম, সিনিয়র এএসপি শিবলী কায়সার, সিনিয়র এএসপি ইসমাইল মিয়া, চাঁদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন, ওসি তদন্ত হারুনুর রশিদ, জমির মালিক এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া, চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম ভূঁইয়া, চাঁদপুর সদর উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ফারুক হোসেন ভূঁইয়া প্রমুখ।

প্রসঙ্গত, চাঁদপুরে নৌ-পুলিশের এই জোনাল অফিসে থাকবে নৌ পুলিশ ইউনিটের নিয়ন্ত্রণাধীন, পুলিশ সুপার, চাঁদপুর অঞ্চল এবং চাঁদপুর সদরের অফিসারগণের আবাসিক কোয়ার্টার, অফিস ভবন, ফোর্সের ব্যারক ভবনসহ, অন্যান স্থাপনা।

প্রতিবেদক : আশিক বিন রহিম, ১৮ জুলাই ২০২০