Home / চাঁদপুর / চাঁদপুরে নৌ পুলিশের ওপর হামলার ঘটনায় আটক দু’জেলের কারাদণ্ড
Arrest-01

চাঁদপুরে নৌ পুলিশের ওপর হামলার ঘটনায় আটক দু’জেলের কারাদণ্ড

নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে কিছু অসাধু জেলে মাছ ধরছে। এমন খবরে চাঁদপুর নৌ-পুলিশ মেঘনায় অভিযানে গেলে তাদের ওপর হামলা করে অসাধু জেলেরা। হামলাকারীদের ৩ জনের মধ্যে দু’জনকে রোববার (১৭ মার্চ) কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

নৌ পুলিশ জানায়, শনিবার (১৬ মার্চ) রাত সাড়ে ১০ টায় রাজরাজেশ্বর বোয়ালকান্দি পদ্মায় এস আই আব্দুল মতিন সংগীয় ফোর্স নিয়ে জেলেদের ধাওয়া করলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে।

এতে পুলিশের রিকুইজিশন করা স্পীড বোটের চালক লোকমান শেখ মারাত্নক আহত হয়। ইটের আঘাতে তার ঠোট থেতলে গিয়ে ৩ টি দাত পড়ে যায়। নৌ পুলিশ ফোর্স ধাওয়া করে ৩ জনকে আটক করে।

এ সময় একটি কাঠের নৌকা জব্দ করে। আটককৃতরা হচ্ছেন সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের বোয়ালকান্দি গ্রামের মোঃ শাহজাহান মোল্লা (৬২), তার পুত্র আমান উল্লাহ (২১) এবং জয়নাল আবেদীন (১৬)।

রোববার বেলা ১২ টায় চাঁদপুর নৌ থানা পুলিশ ফাড়িতে তাদেরকে মোবাইল কোর্টের সামনে হাজির করা হয়। এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানিক রাষ্ট্র পক্ষের মামলার বাদী এস আই আব্দুল মতিন আহত ব্যক্তি ও আসামীদের সাথে কথা বলে মোবাইল কোর্টে রায় দেন।

জয়নাল আবেদীন প্রাপ্ত বয়ষ্ক না হওয়ায় ৫ হাজার টাকা মুচলেকা নিয়ে তার পরিবারের নিকট ছেড়ে দেন এবং ভবিষ্যতের জন্য সাবধান করে দেন। আপরদিকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর (ক) ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে একই আইনের ৫/১ এর দু আসামীকে ২ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ মার্চ, ২০১৯