Home / চাঁদপুর / চাঁদপুরে নিষিদ্ধ পলিথিন জব্দ : ১০ হাজার টাকা অর্থদণ্ড
নিষিদ্ধ পলিথিন

চাঁদপুরে নিষিদ্ধ পলিথিন জব্দ : ১০ হাজার টাকা অর্থদণ্ড

চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উদ্যোগে নিষিদ্ধ ঘোষিত পলিথিন ও শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

১৬ জুলাই বৃহস্পতিবার চাঁদপুরের পুরান বাজার এলাকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালনা করা হয়।

এতে পুরান বাজার ঘোষপট্টি,এলাকার মেসার্স জগবন্ধু স্টোরের পরিচালক প্রবীর সাহা’র কাছ থেকে আনুমানিক ২০০ কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়।

একই এলাকার মেসার্স বিছমিল্লাহ স্টোরের স্বত্বাধিকার আব্দুল কাদের শেখের কাছ থেকে আনুমানিক ১৮০ কেজি পলিথিন শপিং ব্যাগ, উদ্ধার করেন। উভয়কে ৫ হাজার টাকা করে দুজনের কাছ থেকে মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ছামিউল ইসলাম-এর নেতৃত্বে চাঁদপুর জেলার সদর উপজেলায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক এ. এইচ.এম. রাসেদ, নমুনা সংগ্রহকারী মোঃ মোবারক হোসেন। মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক উত্তম কুমার।

জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে ডিসপোজালের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবেদক:কবির হোসেন মিজি,১৬ জুলাই ২০২০