Home / চাঁদপুর / চাঁদপুরে নিষিদ্ধ জাল নৌকাসহ ১৪ জেলে আটক
জাল

চাঁদপুরে নিষিদ্ধ জাল নৌকাসহ ১৪ জেলে আটক

চাঁদপুরের মেঘনায় নিষিদ্ধ কারেন্টজালে মাছ ধরার দায়ে নৌ থানা পুলিশ ১৪ জেলেকে আটক করেছে। তন্মধ্যে ১২ জনের বিরুদ্ধে মৎস্য আইনে মামলা এবং ২জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকায় অভিভাবকের জিন্মায় ছেড়ে দেয়া হয়।

শনিবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ওসি।

আটক জেলেরা হলো–চাঁন্দু ভূঁইয়া (২৫), সুরুজ ভূঁইয়া, (২৮), ইকবাল ভূঁইয়া (১৯), ইয়াছিন ছৈয়াল (২২), মো: ইব্রাহিম খলিল (২০), জলিল সিকদার (৬০), শাহজাহান খাঁন (৬২), নুর ইসলাম কবিরাজ (৩৮), মোহন হাওলাদার (২৭), ফারুক মিয়া (২৩), মান্নান খাঁন (৬৫), রমজান শেখ (২৫), জহির (১৩) ও রিয়াদ (১৩)। এসকল জেলেদের বাড়ি সদর উপজেলার ইব্রাহীমপুর ও চান্দ্রা ইউনিয়নে।

নৌ থানার ওসি মো: কামরুজ্জামান বলেন, আজ সকালে থানার এসআই সাজ্জাদ হোসাইন ও সঙ্গীয় ফোর্স নিয়ে মেঘনার পশ্চিম পাড়ে রাজরাজেশ্বর ইউনিয়নে মিনি কক্সবাজার নামক স্থানে নিষিদ্ধ কারেন্টজালে মাছ ধরাবস্থায় এসকল জেলেদের আটক করা হয়।

এসময় জেলেদের সাথে থাকা ২ হাজার ২শ’ মিটার কারেন্টজাল ও ৩টি কাঠের নৌকা জব্দ করা হয়।

আটক জেলেদের মধ্যে ১২ জনের বিরুদ্ধে মৎস্য আইনে ২টি নিয়মিত মামলা করা হয়েছে। তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে। আর ২জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় অভিভাবকের জিন্মায় ছেড়ে দেয়া হয়। জব্দ জালগুলো আগুনে পুড়িয়ে নষ্ট এবং নৌকাগুলো মামলার আলামত হিসেবে থানা হেফাজতে আছে।

স্টাফ করেসপন্ডেট, ১১ মে ২০২৪