চাঁদপুর

চাঁদপুরে নানা আয়োজন বর্ষবরণে উৎসব পালিত

‘ওই নতুনের কেতন উড়ে/ কাল বৈশাখীর ঝড়/ তোরা সব জয়ধ্বনি কর’ পুরোনো দিনের জরাজীর্ণতাকে ঝেরে ফেলে যাপিত জীবনের নতুন সম্ভাবনা ও নতুন প্রত্যাশা কামনা করে উৎসব মূখর পরিবেশে চাঁদপুরে পালিত হচ্ছে বর্ষবরণ তথা পহেলা বৈশাখ উদযান।

উৎসব তথা বাংলা নববর্ষকে বরণে সকাল ৯টায় চাঁদপুর জেলা প্রশাসকের নেতৃত্বে শহরের হাসান আলী প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বেড় হয়। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে নানা রঙ-ঢঙে সাজানো এবং ঢাক-ঢোলের ছন্দের ঐকতানে মুখরিত এ মঙ্গল শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক পদক্ষিণ শেষে প্রেসক্লাব ঘাট ডাকাতিয়ার পাড়ে গিয়ে শেষ হয়।

পরে সেখানে জেলা প্রাসনের আয়োজনে এবং চাঁদপুর পৌরসভার ব্যবস্থাপনায় ও জেলা শিল্পকলা একাডেমীর সার্বিক তত্ত্বাবধানে ৩দিন ব্যাপি বর্ষবরণ অনুষ্ঠানের উদ্বোধন অনুষ্ঠিত হয়। ৩ দিন ব্যাপী বর্ষবরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

তিনি বক্তব্যে বলেন, সরকার এবছর পহেলা বৈশাখকে রাষ্ট্রীয় উৎসব হিসেবে ঘোষণা করেছে। আর তাই এবছর সরকারি চাকরিজীবিদের উৎসব ভাতা দিয়েছে। এটি সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ।

তিনি বলেন, গত বছর আমাদের ভালো কেটেছে। এবছর ও আমাদের ভালো কাটকে এটাই আমরা প্রত্যাশা করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আঃ হাই, অতিরিক্ত পুলিশ সুপার আশ্রাফুজ্জামান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ লুৎফুর রহমানের পরিচালনায় অন্যানের মাঝে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আবু সালেহ মো. আব্দুল্লাহ।

About The Author

আশিক বিন রহিম

: আপডেট ১:০০ পিএম, ১৪ এপ্রিল ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Share