Home / চাঁদপুর / চাঁদপুরে নানা আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত
চাঁদপুরে নানা আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

চাঁদপুরে নানা আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

‘বই পড়ি, স্বদেশ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় চাঁদপুরেও সোমবার (৫ ফেব্ররুয়ারি) জাতীয় গ্রন্থাগার দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসন ও জেলা গ্রন্থাগারের উদ্যোগে দু’দিনব্যাপি কর্মসূচির অংশ হিসেবে চিত্রাংকন ও বইপাঠ প্রতিযোগিতা ও শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

বিকেলে সাড়ে ৩টায় শহরের হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক পদক্ষিণ করে শহীদ মিনার চত্ত্বরে সমাপনি অনুষ্ঠানস্থলে গিয়ে শেষ হয়।

পরে সেখানে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং প্রতিযোগিতায় বিজয়ীদের হাত পুরস্কার তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মঈনুল হাসান। প্রধান বক্তার বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মো. আজিম উদ্দিন।

জেলা গ্রন্থাগারিক ইকবাল আহমদের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার আবু সালেহ মো. আব্দুল্লাহর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো ইউনুছ ফারুকী, সাংস্কৃতিক সংগঠক জীবন কানাই চক্রবর্তী, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, চাঁদপুর সরকারি কলেজের গ্রন্থাগারিক তৃপ্তি সাহা।

আলোচনা শেষে চিত্রাঙ্কন ও বইপাঠ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাকের সাধারণ সম্পাদক মির্জা জাকির, জেলা শিশু একাডেমীর পরিচালক কাউছার আহমেদ, জেলা গ্রন্থাগার সমিতির সভাপতি নজরুল ইসলাম, সদস্য সচিব মো. আরিফ বিল্লাহ, মেহেরপুর ডিগ্রি কলেজের গ্রন্থাগারিক ঝর্ণা মন্ডল প্রমুখ।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১:০৩ পিএম, ৫ ফেব্রুয়ারি ২০১৮, সোমবার
ডিএইচ