চাঁদপুরে নাগরিক প্রত্যাশা বিষয়ে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

চাঁদপুর জেলায় নাগরিক প্রত্যাশার বিষয়ে নাগরিক সংলাপের আয়োজন করেছে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল। ইউএসএইড এর অর্থায়নে সংলাপটি অনুষ্ঠিত হয়।

৩১ জুলাই সোমবার সকালে চাঁদপুর প্রেসক্লাব ভবনের নিচতলায় নাগরিক সংলাপের আলোচ্য বিষয় ছিলঃ নারী, যুব ও শিশু-বান্ধব নগরী, নাগরিক সেবা, বিশেষ করে অবহেলিত ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য সেবার মান উন্নত করা, সবার জন্য নিরাপদ নগরী, টেকসই অবকাঠামো এবং নগর পরিচালনায় দায়বদ্ধতা ও স্বচ্ছতা বৃদ্ধি।

ভার্চুয়ালে বক্তব্য রাখেন মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম চাঁদপুর জেলা শাখার সভাপতি ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ মুনীর চৌধুরী।

এছাড়া বক্তব্য রাখেন মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আবু নাছের বাচ্চু পাটওয়ারী, সংগঠনের সহ-সভাপতি ও মহিলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নূর খান।

এছাড়া ফোরামের রেবেকা সুলতানা বকুল, হযরত আলী ঢালী, অ্যাড. শিরিন সুপ্তা, এনায়েত উল্লাহ খোকন, ফয়সাল গাজী বাহার, তানিয়া আহম্মেদ, অ্যাড. বদরুল আলম চৌধুরী, মাও. জাকির হোসেন হিরু, মনিরুল ইসলাম, শরিফুল ইসলাম পাটওয়ারী, নাহিদা সুলতানা সেতু, মাসুদ আলম রনি, মোঃ রাকিবসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংলাপে ৮ জন করে ৫টি দলে বিভক্ত হয়ে নির্ধারিত বিষয়ে আলোচনা করা হয়। দলীয় আলোচনা পরিচালনার জন্য প্রতিটি দল একজন দলনেতা এবং একজন সহযোগী নির্ধারণ করা হয়। দলনেতা সকলের অংশ গ্রহণ নিশ্চিত করেন এবং সহযোগী আলোচনার সারাংশ ফ্লিপ চার্টে লিপিববদ্ধ করে উপস্থাপন করা হয়।

প্রতিবেদক: : মাজহারুল ইসলাম অনিক, ৩১ জুলাই ২০২৩

Share