Home / শীর্ষ সংবাদ / চাঁদপুরে নতুন ১৪ জনের করোনা শনাক্ত : আক্রান্তের সংখ্যা বেড়ে ১১১
আইসোলেশনে

চাঁদপুরে নতুন ১৪ জনের করোনা শনাক্ত : আক্রান্তের সংখ্যা বেড়ে ১১১

চাঁদপুরে আরো ১৪জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩ জন মারা গেছেন। করোনায় নতুন করে মৃতদের মধ্যে চাঁদপুর জেলা পরিষদ সদস্য খোদেজা রহমানও রয়েছেন। অন্য ২জন কচুয়ায় উপসর্গ নিয়ে মারা যাওয়া।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১১জন। এর মধ্যে মৃতের সংখ্যা ১১জন। সুস্থ হয়েছেন ২১জন। চিকিৎসাধীন আছেন ৮০জন। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে শুক্রবার বিকেলে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে ফরিদগঞ্জ উপজেলায় একই পরিবারের ৩জনের করোনানা রিপোর্ট পজেটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, শুক্রবার (২২ মে) দুপুরে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসা ৪টি রিপোর্টের মধ্যে উপজেলার ১৪নং দক্ষিন ইউনিয়নের চরপাতা গ্রামের একই পরিবারের ৩ জনের রিপোর্টটি করোনা পজিটিভ আসে।

এর মধ্যে গত ১৭ মে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফের করোনা পজিটিভ আসে। তারই ধারাবাহিকতায় তা স্ত্রী (৪০), মেয়ে (২৩)ও ছেলে (২০) ও দুলালের নাতি (২) এর নমুনা সংগ্রহ করে আইইডিসিয়ারে পাঠানো হয়। তাদের মধ্যে তিন জনের করোনা পজিটিভ আসে আর নাতির রিপোর্ট নেগেটিভ আসে।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফ আহমেদ চৌধুরী চাঁদপুর টাইমসকে জানান, শুক্রবার ফরিদগঞ্জে ৪ জনের রিপোর্ট আসে। এর মধ্যে তিনজনের করোনা পজিটিভ। তিনি জানান, এই পর্যন্ত ফরিদগঞ্জ উপজেলায় মোট ১১৩ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে । এর মধ্যে ৭৭ টি রির্পোট এসেছে। ৩৬টি অপেক্ষমান রয়েছে।

চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ১১১জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৬২, ফরিদগঞ্জে ১৪, মতলব উত্তরে ৬, হাজীগঞ্জে ৬, মতলব দক্ষিণ ৬, কচুয়ায় ৭, শাহরাস্তিতে ৮ ও হাইমচরে ২জন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ শুক্রবার বিকেলে এক প্রেস নোটে জানান, চাঁদপুর থেকে আরো ১৬জনের নমুুনা প্রেরণ করা হয়েছে করোনা টেস্টের জন্য। এ নিয়ে মোট প্রেরণকৃত নমুনার সংখ্যা দাঁড়ালো ১৩৫৮। এর বিপরীতে রিপোর্ট এসেছে ১১২৯টি। রিপোর্ট অপেক্ষমান ২২৯টি।

তিনি জানান, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৬২জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৫৪জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৮জন। জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৩৬৬৩জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৬১৮জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৪৫জন।

স্টাফ করেসপন্ডেন্ট, ২২ মে ২০২০