চাঁদপুরে নকল সেমাই প্যাকেটজাত করায় কারাদণ্ড

চাঁদপুর শহরের পুরাণবাজার মমিনবাগ এলাকায় ‘নকল সেমাই প্যাকেটজাত করায়’ সফিক মুন্সি (৪২) কে ভ্রাম্যমান আদালতে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। শানিবার (২৫ জুন) বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান ভ্রাম্যমান আদলত বসিয়ে এই সাজা প্রদান করেন।

এসময় খোলা সেমাই, বনফুলের প্যাকেট ও নকল সেমাই তৈরির মেশিন জব্দ করা হয়।

চাঁদপুর নতুনবাজার-পুরাণবাজার সেতুর দক্ষিণ পাড়ে মমিনবাগ এলাকায় হাজি বিল্লাল খাঁনের বাড়ির ভাড়াটিয়া সফিক মুন্সি দীর্ঘদিন ধরে নকল সেমাই প্যাকেটজাত করে আসছে। সফিক পুরাণবাজার থেকে কুহিনুর বেকারীর পাঁচতারা নামের খোলা সেমাই ক্রয় করে বাড়িতে এনে বনফুল লাচ্ছা সেমাইয়ের মোড়কে প্যাকেটজাত করে বিভিন্ন দোকানে বিক্রি করে থাকে।

শনিবার (২৫ জুন) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ানের নেতৃত্বে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবাশিষ রায় ও জেলা প্রশাসক কার্যালয়ে দু’জন নির্বাহী ম্যাজিস্ট্রেসহ সদর মডেল থানা পুলিশের সহযোগিতায় অভিযান চালানো হয়।

এসময় সফিক মুন্সিকে নকল সেমাই প্যাকেটজত করা অবস্থায় আটক করা হয়। পরে আটক সফিককে চাঁদপুর মডেল থানায় এনে ভ্রাম্যমান আদলতের মাধ্যমে ভোক্তা অধিকার আইনে ৩ মাসের কারাদন্ড দেয়া হয়।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Share