চাঁদপুরে ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিল ছাত্রলীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর পরামর্শে কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচির আওতায় ধান কেটে মাড়াই করে কৃষকের বাড়ি পৌঁছে দিল চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুমন মজুমদার।

শনিবার চাঁদপুর সদর উপজেলার কৃষক মুসলিম বেপারীর প্রায় ১ একর জমির ধান মাড়াই করে বাড়ি পৌঁছে দেয়া হয়। ছাত্রলীগের এমন কর্মকান্ডে খুশি কৃষক।

কৃষক মুসলিম বেপারী জানান, আমার কোন ছেলে সন্তান নেই। শুধু বাড়িতে স্ত্রী ও কন্যা সন্তান রয়েছে। আমি প্রায় এক একর জমিতে ধানের আবাদ করেছি। তবে ধান কাটার জন্য শ্রমিক পাচ্ছিলাম না। প্রচন্ড রোদ্রের মধ্যে ছাত্রলীগ নেতা সুমন মজুমদারের নেতৃত্বে ছাত্রলীগ নেতৃবৃন্দ ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দিয়েছে। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছাত্রলীগ নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই, কারণ কৃষকের কথা চিন্তা করে তারা পাশে দাঁড়িয়য়েছেন। বৃষ্টির আগেই আমার জমির সকল ধান কেটে ঘরে তুলতে পেরেছি, আমি অনেক খুশি।

এ সময় চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাজিব দেওয়ান, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক সাগর মজুমদার, ছাত্রলীগ নেতা জয় সরকার, কামরুল ইসলাম আরিফ, পৌর ৫নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সম্পাদক সাইফুল ইসলাম গাজী, আকরাম, ইসমাইল হোসেন, রাজু, রাসেল শেখ, শাকিল, রক্সি, সোহেল নাজমুল, সোহেল ইসলাম তুহিন, আরিফসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুমন মজুমদার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর পরামর্শে ও কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচির আওতায় কৃষকের জমির ধান কেটে বাড়ি পৌঁছে দেয়া হয়েছে। গত বছরও কৃষকের জমির ধান কেটে বাড়ি পৌঁছে দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগ যখন যে সিদ্ধান্ত দিবেন, তা পালন করতে আমরা ছাত্রলীগ সবসময় প্রস্তুত আছি।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ৩০ এপ্রিল ২০২৩

Share