চাঁদপুর

চাঁদপুরে দেড় হাজার নারী-পুরুষকে দুর্যোগ ও নির্বাচনকালীন প্রশিক্ষণ

চাঁদপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে আনসার ও ভিভিপির প্রশিক্ষণ কর্মসূচির আওতায় দেড় হাজারের অধিক নারী পুরুষকে প্রশিক্ষণ শেষে সনদ ও সম্মানিভাতা প্রদান করা হয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) বিকেলে আনসার ভিডিপি প্রাঙ্গনে এই সনদ ও সম্মানিভাতা প্রদান করেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা কেবিএম জাকির হোসেন।

এ সময় জেলা আনসার এ্যাডজুটেন্ট এএসএম আজিম উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি মো.ইকবাল হোসেন পাটোয়ারী,ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক,ফারুক আমেদ,উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা এনায়েত হোসেন,উপজেলা প্রশিক্ষক হাজেরা আক্তার প্রমুখ।

এর আগে গত ২৭ মার্চ এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন চাঁদপুর জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান।

এতে জেলার আট উজেলা থেকে ৪ ধাপে ৫দিনব্যাপি দুর্যোগ ব্যবস্থাপনায় ৪০০জন নারী পুরুষ, ৭ধাপের জেলা ও উপজেলার সাধারণ আনসার কোম্পানির ৯২০জন সদস্য এবং ২৫৬জন আনসার সদস্য নির্বাচনী ব্যবস্থাপনায় প্রশিক্ষণ নেন।

জেলা আনসার এ্যাডজুটেন্ট এএসএম আজিম উদ্দিন জানান, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে জেলায় আরও ৬ হাজার নারী পুরুষকে তিনদিনব্যাপী এসব প্রশিক্ষণ দেওয়া হবে।পরবর্তীতে প্রশিক্ষণপ্রাপ্ত এসব সদস্যদের আনসার ভিডিপির ডাটাব্যাজ জননিরাপত্তা নেটওয়ার্কে সংযুক্ত করা হবে।’

সিনিয়র করেসপন্ডেন্ট

Share