Home / চাঁদপুর / চাঁদপুরে দু’মসজিদের দান বাক্সের তালা ভেঙ্গে চুরি
Dhan Bakso

চাঁদপুরে দু’মসজিদের দান বাক্সের তালা ভেঙ্গে চুরি

চাঁদপুরে এবার মসজিদের সিন্দুক ও দানবাক্সে তালা ভেঙ্গে সোমবার (২৯ (জানুয়ারি) দিনগত রাতের আঁধারে টাকা চুরির ঘটনা ঘটেছে। চোরের দল শহরের রেলওয়ে বড়স্টেশন জামে মসজিদ ও মাদ্রাসা রোডস্থ মরহুম ছাবের গাজীর মাদ্রাসা মসজিদে এ ঘটনা ঘটায়।

সিন্দুক ও দানবাক্সে তালা ভাঙ্গার কাজে ব্যবহৃত একটি লোহার সাবল পাওয়া গেছে বলে জানিয়েছেন মসজিদের খতিব মুফতি মো. সিরাজুল ইসলাম।

তিনি জানান, প্রতিদিনের ন্যায় খাদেম ইয়াসিন ফকির মসজিদের ভেতরে ঢুকার থাইগøাস গেট এবং বাহির থেকে বাউন্ডারি গেট তালাবদ্ধ করে চলে যান। ফজর নামাজের সময় আযান দিতে মুয়াজ্জিন আ. হালিম মসজিদের গেটের তালা খুলতে এসে দেখেন নতুন তালা মেরে রাখা হয়েছে এবং মসজিদের ভেতরের থাই দরজা খোলা। ভেতরে নজর দিয়ে দেখেন মেহরাবের পাশে রাখা সিন্দুকের তালা ভাঙ্গা। পরে দেখা যায় সিন্দুকের সব টাকা নিয়ে যাওয়া হয়েছে।

মুফতি সিরাজ আরো জানান, সময়-অসময় মসজিদের অভ্যন্তরে বখাটেরা আড্ডা দেয়। এর আগে একরাতে মসজিদের ৫-৬টি গাছের সুপারি চুরি করে নিয়ে যায়।

মসজিদের সভাপতি ও চাঁদপুর রেলওয়ে বড়স্টেশন মাস্টার মুহাম্মদ হোসেন মজুমদার জানান, এ ব্যাপারে রেলওয়ে থানায় জিডি করা হবে।

এদিকে মাদ্রাসা রোডস্থ ছাবের গাজীর মাদ্রাসা মসজিদের গেটে থাকা দানবাক্সে তালা ভেঙ্গে মসজিদের টাকা চুরি হয়েছে। মাদ্রাসার অধ্যক্ষ মাও. মুসা আহমেদ জানান, সোমবার (২৯ জানুয়ারি) সকালে আশ-পাশের দোকানদারদের মাধ্যমে টাকা চুরির ঘটনা তিনি জানতে পারেন।

শহরের পুরাণবাজারে বারোয়ারী মন্দিরের দানবাক্সের তালা ভেক্সে টাকা নিয়ে যাওয়ার ঘটনাও ঘটেছিলো। এসব ছিঁচকে চোরের হাত থেকে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোও নিরাপদ থাকছে না।

তাই বিষয়টি নজরে এনে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশকে আরো সোচ্চার থাকতে হবে বলে সচেতন মহল মনে করেন।

প্রতিবেদক : আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ২:২০ পিএম, ৩১ জানুয়ারি ২০১৮,বুধবার
এজি