Home / চাঁদপুর / চাঁদপুরে দুদিনব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন আজ
সাহিত্য

চাঁদপুরে দুদিনব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন আজ

সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও বাংলা একাডেমির সমন্বয়ে চাঁদপুর জেলা প্রশাসন আয়োজিত দুদিনব্যাপী চাঁদপুর জেলা সাহিত্য মেলার উদ্বোধন হচ্ছে আজ।কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হবে দুই দিনব্যাপী সাহিত্য মেলার প্রথম পর্ব।

জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত এই সাহিত্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরেণ্য কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন ও বাংলা একাডেমির পরিচালক লেখক ড. আমিনুর রহমান সুলতান।

এই মেলায় জেলার প্রায় দুই শতাধিক কবি, কথাসাহিত্যিক, শিশুসাহিত্যিক, প্রাবন্ধিক, গীতিকার, ছড়াকার, অনুবাদক, আবৃত্তিশিল্পী সাহিত্য সংগঠক ও সাহিত্যপ্রেমী অংশগ্রহণের জন্য নিবন্ধন সম্পন্ন করেছেন।

মেলার প্রথম দিনে চাঁদপুরের সাহিত্য বিষয়ক তিনটি প্রবন্ধ নিয়ে একটি সেমিনার, লেখকদের অংশগ্রহণে একটি কর্মশালা ও চাঁদপুরের শিল্পীদেরর অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। মেলার দ্বিতীয় দিনে জেলার নির্বাচিত লেখকগণ তাদের স্বরচিত সাহিত্যকর্ম পাঠ করবেন।

জেলার সর্বস্তরের লেখক, সংগঠক ও সাহিত্যপ্রেমীগণকে মেলায় উপস্থিত থেকে এ আয়োজনকে সফল করার জন্য অনুরোধ জানিয়েছেন সাহিত্য মেলা উদযাপন কমিটির সদস্য সচিব অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১০ ফেব্রুয়ারি ২০২৩