চাঁদপুরে দুটি রাইস মিলের লাইসেন্স বাতিল

চাঁদপুরে ২০২১ ও ২০২২ সালে সরকারিভাবে চাল সংগ্রহে চুক্তিবদ্ধ না হওয়া এবং জেলা খাদ্য নিয়ন্ত্রক বিভাগের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ রক্ষা না করায় শহরের পুরান বাজার তপাদার অটো রাইস মিল ও কচুয়া উপজেলা সদরের শুভ অটো রাইস মিলের লাইসেন্স বাতিল করা হয়েছে। 

বৃহস্পতিবার সকালে চাঁদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. শাহ্ জামাল এই তথ্য জানান। তিনি বলেন, ‘সরকারি লাইসেন্সপ্রাপ্ত রাইস মিলগুলো পর পর দুই বছর সরকারি চাল সংগ্রহ কার্যক্রমে চুক্তিবদ্ধ না হলে অর্থাৎ চাহিদা পূরণ না করলে বিধি মোতাবেক তাদের লাইসেন্স বাতিল হবে। সে আলোকে মন্ত্রণালয়ের নির্দেশে গত এপ্রিল মাসে চাঁদপুরে তপাদার ও শুভ অটো রাইস মিলের লাইসেন্স বাতিল হয়ে যায়।’

শাহ্ জামাল আরও বলেন, চাঁদপুর জেলায় লাইসেন্সধারী ১৯টি রাইস মিলস ছিল। দুটির লাইসেন্স বাতিল হয়ে যাওয়ার কারণে বর্তমান বোরো ধান ও চাল সংগ্রহ মৌসুমে আমরা ১৭টি লাইসেন্সধারী মিলস থেকে ৭৮২৫ মেট্রিক টন চাল সংগ্রহ কার্যক্রম শুরু করেছি। আশা করছি আমরা এসব মিল থেকে প্রায় ৭০ ভাগ লক্ষ্যমাত্রা অর্জন করতে পারব। 

খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমানে লাইসেন্সধারী রাইস মিলের মধ্যে ১৩টি চাঁদপুর শহরের পুরান বাজার ও নতুন বাজার এলাকায়। বাকি একটি শাহরাস্তি, দুটি মতলব উত্তর ও একটি মতলব দক্ষিণ উপজেলায়। চাল সংগ্রহের ক্ষেত্রে সদরের মিলগুলোই প্রায় ৮০ ভাগ লক্ষ্যমাত্রা পূরণ করে।

স্টাফ করেসপন্ডেট,২৬ মে ২০২৩

Share