চাঁদপুর

‘চাঁদপুরে ত্রিনদীর মোহনার মতো স্থান বিশ্বের অনেক দেশেই নেই’

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব পর্যটন দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টম্বর) সকালে জেলা প্রশাসকের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালী বের হয়।

র‌্যালিটি গুরুত্বপূর্ণ স্থান পদক্ষিণ করে শহরের বড় রেল স্টেশন মোলহেডে এসে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

জেলা প্রশাকক তার বক্তব্যে বলেন, চাঁদপুরবাসী অনেক সৌভাগ্যবান, কারণ এখানে ত্রিনদীর মোহনার মতো একটি স্থান রয়েছে। যা বিশ্বের অনেক দেশেই নেই। চাঁদপুর পর্যটনের এক অপর সম্ভবনাময় জেলা। আপনাদের সকলের সহযোগিতা পেলে চাঁদপুরকে একটি পর্যটনের নগরী হিসেবে গড়ে তোলা সম্ভব। এ বিষয়ে সুধিজনদের সাথে আলোচনা কর্মসূচি হাতে নেয়া হবে।

তিনে বলেন, ‘রেলওয়রের সাথে আলোচনা করে ত্রিনদীর এ স্থানটি (বড়স্টেশন মোলহেড) আরো বড় করা হবে। এখানে একটি পর্যটন স্থান গড়ে তোলা হবে। পাশাপাশি চাঁদপুরের চর এলাকাগুলোকে ও পর্যটন স্পট গড়ে তোলা হবে। এসব করা হলে উন্নত বিশ্বের পর্যটকরা অবশ্যই চাঁদপুরে বেড়াতে আসবে। ঢাকা থেকে চাঁদপুরের যোগাযোগ ব্যবস্থা সহজ থাকায় প্রচুর পর্যটক আসার সম্ভাবনা এখানে রয়েছে।’

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এমএ মতিন মিয়া, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার, এএসপি সদর সার্কেল নজরুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহামান কালু ভূইয়া, জেলা কালচারাল অফিসার আবু সালেহ মো. আবদুল্লাহ।

আলোচনা শেষে স্থানীয় সাংস্কৃতিক কর্মীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম

: আপডেট, বাংলাদেশ সময় ০৭:০০ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Share