Home / চাঁদপুর / চাঁদপুরে ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা
ত্রাণ

চাঁদপুরে ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা

চাঁদপুরে বন্যাদুর্গত এলাকায় পানিবন্দী মানুষের তথ্য সংগ্রহ করে ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছে রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবীরা।‌ বাংলাদেশ রেড ক্রিসন্টে সোসাইটি চাঁদপুর ইউনিটের তত্ত্বাবধানে এবং যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদের সার্বিক সহযোগিতায় এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ‌

২৭ আগস্ট মঙ্গলবার চাঁদপুরের বন্যাকবলিত উপজেলা শাহারাস্তির পঞ্চনগর আইডিয়াল উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্র ও গ্রামের বিভিন্ন জায়গায় জরুরী ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। পাশাপাশি রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা অত্যন্ত দক্ষতার সাথে স্থানীয় মানুষদের সাথে নিয়ে নৌকায় করে প্রকৃত উপকারভোগীদের বাড়ি বাড়ি গিয়ে ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়।

ত্রাণ সহায়তা বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন, চাঁদপুর যুব রেড ক্রিসেন্টের ইউনিট অফিসার আশহাদুল হায়দার চৌধুরী, যুব প্রধান নজরুল ইসলাম বাবু ও সাবেক যুব প্রধান কাউসারসহ জেলা ও শাহরাস্তি উপজেলা রেড ক্রিসেন্ট দলের স্বেচ্ছাসেবকরা।

বাংলাদেশ রেড ক্রিসন্টে সোসাইটি চাঁদপুর ইউনিট‌ এবং যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবীরা জানান, বন্যাদুর্গত এইসব উপজেলার গ্রামগুলো প্লাবিত অবস্থায় রয়েছে। যেখানে খাবারের পাশাপাশি তীব্র বিশুদ্ধ খাওয়ার পানি সংকট দেখা দিয়েছে। ব্যাহত হচ্ছে পয়োনিষ্কাশনের ব্যবস্থা।‌ সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হচ্ছে শিশু এবং বয়স্ক নারী পুরুষরা।

তারা আরো জানান, সম্প্রতি চাঁদপুরের বন্যা দুর্গত এলাকা গুলোতে বিভিন্ন সাহায্যকারী সংগঠন মানবতার হাত বাড়িয়ে দিচ্ছে। তবে প্রয়োজনের তুলনায় তা খুবই কম। পানিবন্দি এলাকাগুলোতে আরো বেশি ত্রাণ সহায়তা কার্যক্রম পরিচালনা করা প্রয়োজন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৮ আগস্ট ২০২৪