Home / চাঁদপুর / চাঁদপুরে তিন দিনেও খোঁজ মেলেনি শিশু রাইসার
খোঁজ

চাঁদপুরে তিন দিনেও খোঁজ মেলেনি শিশু রাইসার

চাঁদপুরে নদীতে উদ্ধার অভিযান পরিচালনা করে ৩ দিন পার হলেও আজো খোঁজ মেলেনি দুই বছর বয়সী শিশু রাইসার। মমতাময়ী মা শামসুন্নাহার স্বপ্ন নিজ হাতে দুই সন্তানকে গোসল করানোর পর জামা কাপড় পড়িয়ে দেন। তারপর থেকেই খেলতে গিয়ে মায়ের অজান্তে নিখোঁজ হন মানিক গাজীর দুই বছর বয়সী শিশুকন্যা রাইসা।

হৃদয় বিদারক ও স্পর্শকাতর এই ঘটনাটি ঘটেছে গত ৩ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা পোনে ১২ টায় চাঁদপুর শহরের উত্তর গুনরাজদী দর্জিঘাট এলাকার গাজী বাড়িতে।

জানাযায়, গত মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে শিশু রাইসার মা স্বপ্না বেগম তার দুই সন্তানকে নদীতে গোসল করিয়ে ঘরে নিয়ে জামা কাপড় পরিয়ে দেন। তারপর তিনি ঘরের কাজে ব্যস্ত হয়ে পড়লে এর ফাঁকে শিশু রাইসা মায়ের অজান্তে চোখের আড়াল হয়ে যায়। তার নিখোঁজ হওয়ার খবর জানতে পেরে পরিবার এবং বাড়ির সকলে মিলে সম্ভাব্য সকল স্থানে খুঁজতে থাকেন তাকে। কোথাও না পেয়ে বাড়ির পাশের ডাকাতিয়া নদীতে নেমেও খোঁজা হয় তাঁকে। তারা ব্যর্থ হলে পরবর্তীতে চাঁদপুর নতুন বাজার নৌ-ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের ডুবুরি দল বুধবার দুপুরে দর্জি ঘার্ট এলাকায় গাজী বাড়ির সামনে ডাকাতিয়া নদীতে উদ্ধার অভিযান পরিচালনা করেন। কয়েক ঘন্টা ধরে ডাকাতিয়া নদীতে ডুবুরি দলের উদ্ধার অভিযানেও খোঁজ মিলেনি শিশু রাইসার।

এমনকি চাঁদপুর কোস্টগার্ডের সদস্যরাও ডাকাতিয়া নদীর বিভিন্ন স্থানে টহল দিয়ে তার কোনো সন্ধ্যান পাননি।

এদিকে দুই বছর বয়সী এই নিস্পাপ শিশু রাইসা গত ৩দিন ধরে নিখোঁজ থাকায় গভীর শোকে কাতর বাবা মাসহ বাড়ির লোকজন।
পরিবারের আকুতি শিশু রাইসার ছবিটি দেখে যদি কেউ তাকে সনাক্ত করতে পারে তাহলে দর্জিঘাট গাজী বাড়িতে গিয়ে তার পরিবারের সাথে যোগাযোগ করার অনুরোধ জানান তারা।

প্রতিবেদক:কবির হোসেন মিজি,৬ সেপ্টেম্বর ২০২৪