চাঁদপুর

চাঁদপুরে তানজিলা হত্যাকান্ডের মূল আসামী নান্টু ও হাকি ৩ দিনের রিমান্ডে

চাঁদপুর পুরাণবাজারের তানজিলা আক্তার (৯) কে শ্বাসরোধ করে হত্যার ঘটনায় মূল হোতা নান্টু ও হাকি গাজীকে ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। হত্যার ঘটনার সময় রাজসাক্ষী (নিহত তানজিলার খেলার সাথী) জোছনার ছোট মেয়ে নূসরাত দীর্ঘদিন উধাও থাকার পর তাকে শরীয়তপুর থেকে উদ্ধার করেছে পুলিশ।

তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ তানজিলা হত্যাকান্ডে মূল ঘটনার বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে বলে জানা গেছে। আটক নান্টু ও হাকি গাজিকে রিমান্ডে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে মূল রহস্য উদঘাটন হবে বলে ধারণা করছে পুলিশ।

সোমবার জেলা কারাগার থেকে আটক দু’জনকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করার জন্য মডেল থানায় নিয়ে আসা হয়। তানজিলা হত্যাকান্ডের ঘটনায় প্রথম দিন পুলিশ ৩জনকে আটক করার পর বাকিদের গ্রেফতার করতে সক্ষম হয়নি। পরে মামলার আসামী নান্টু ও হাকি গাজী আদালতে শরণাপন্ন হয়। এসময় আদালত তাদের জামিন না-মঞ্জুর করে জেলা কারাগারে পাঠিয়ে দেয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা জাহাঙ্গীর আলম আসামীদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড চাইলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিকে তানজিলা হত্যাকান্ডের ঘটনায় ময়নাতদন্তের রিপোর্টে হত্যা করা হয়েছে বলে উল্লে¬খ করা হয়।
দীর্ঘদিন যাবত মামলার এজাহারভুক্ত অন্যান্য আসামীরা পলাতক থাকার পর অবশেষে আদালতে হাজিরা দিয়ে গিয়ে আটক হয়। মূল আসামীদের বাঁচাতে ও হত্যাকান্ডের ঘটনাটি ধামাচাপা দিতে দালালচক্র বিভিন্ন বলে চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে খবর পাওয়া গেছে।

প্রসঙ্গত, নিহত তানজিলা আক্তারের মা বেগম দীর্ঘ ৯ মাস পূর্বে তার খালাতো বোন জো¯œার কাছে মেয়েকে স্কুলে পড়াশুনা করানোর শর্র্তে কাজে দেয়। গত ফেব্রুয়ারি মাসের সোমবার বিকেলে তানজিলাকে শ্বাসরোধ করে হত্যা করে টয়লেটের ভেতরে লুকিয়ে রাখার পর তার লাশ সেখান থেকে বের করে রাতের আঁধারে চরে নিয়ে গুম করার পাঁয়তারা করে। তানজিলা আক্তার (৯) কে শ্বাসরোধ করে হত্যার ঘটনায় ঘাতকদের বিচার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে পুরাণবাজার মার্চেন্টস একাডেমীর ছাত্রছাত্রীরা।

] শাওন পাটওয়ারী [/author]

 

||আপডেট: ১০:১৬  অপরাহ্ন, ১২ এপ্রিল ২০১৬, মঙ্গলবার

চাঁদপুর টাইমস /এমআরআর

Share