Home / চাঁদপুর / চাঁদপুরে ডিম ও মুরগীর দোকানসহ ৮টি প্রতিষ্ঠানকে জরিমানা
ডিম

চাঁদপুরে ডিম ও মুরগীর দোকানসহ ৮টি প্রতিষ্ঠানকে জরিমানা

পণ্যের মূল্য না থাকা, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং ক্রয় রশিদ সংরক্ষণ না থাকায় ডিম ও মুরগীর দোকানসহ কয়েকটি প্রতিষ্ঠানে অভিযান করেছে চাঁদপুর ভোক্তা অধিদপ্তর। অভিযানে ৮টি প্রতিষ্ঠানকে মোট ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার ১৮ আগস্ট দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহা-পরিচালক এর অর্পিত ক্ষমতাবলে সুযোগ্য জেলা প্রশাসক এর নির্দেশনা মোতাবেক চাঁদপুর ভোক্তা অধিদপ্তর এর সহকারী পরিচালক নুর হোসেন এর নেতৃত্বে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে।

ভোক্তা অধিদপ্তর সূত্রে জানা যায়, পণ্যের মূল্য না থাকা, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং ক্রয় রশিদ সংরক্ষণ না থাকায় পাল বাজারের ফজল মাঝির ডিমের দোকানকে১৫ হাজার টাকা, আমিন মাতব্বর ডিমের আড়ৎকে ৫ হাজার, সামির স্টোরকে ২ হাজার টাকা, নতুন বাজারের ফ্রেশ মুরগীর দোকানকে ২ হাজার টাকা, মেসার্স পল্ট্রী হাউজকে ২ হাজার টাকা, রায়হান ব্রয়লার হাউজকে ২ হাজার টাকা, বিসমিল্লাহ স্টোর কে ৫ হাজার টাকা, ট্রাক রোড এলাকার একটি ডিমের আড়ত জিলানী এন্টারপ্রাইজ কে মূল্য তালিকা না থাকায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার তদারকি অভিযানে সহযোগিতা করেন চাঁদপুর সদর মডেল থানা পুলিশের এএসআই সঞ্জয় ও সদস্যরা।

চাঁদপুর ভোক্তা অধিদপ্তর এর সহকারী পরিচালক নুর হোসেন বলেন, অনিয়ম রোধে এবং দ্রব্যমূল্যের অযৌক্তিক উর্ধ্বগতি ঠেকাতে অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক,১৮ আগস্ট ২০২২