Home / চাঁদপুর / চাঁদপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা নিয়ে জেলা প্রশাসকের প্রেসব্রিফিং
mala

চাঁদপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা নিয়ে জেলা প্রশাসকের প্রেসব্রিফিং

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই)এর নির্দেশনা মোতাবেক প্রতি বছরের ন্যয় এবারো চাঁদপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৮ উপলক্ষে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাতে জেলা প্রশাসকের বাসভবনে প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল সাংবাদিকদের সাথে প্রেসব্রিফিং করেছেন।

১৫,১৬ ও ১৭ ফেব্রæয়ারি চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভিলিয়নে এ মেলা অনুষ্ঠিত হবে। মেলা ৫ টি প্যাভিলিয়নে ভাগ করে ক্যাটাগরি ভিত্তিক স্টল স্থাপন করার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। প্যাভিলিয়নে থাকবে ই সেবা, ২ থাকবে ডিজিটাল সেন্টার, পোস্ট-ই সেন্টার, ফিনালসিয়ান ইনক্লুশন, ব্যাংক ও অন্যান্য প্রতিষ্ঠান সমুহ।

প্যাভিলিয়ন ৩ থাকবে জেলা ব্যান্ড,দক্ষ উন্নয়ন,কর্মসংস্থান ও রুলার ই-কমার্স। প্যাভিলিয়ন ৪ থাকবে শিক্ষা, প্যাভিলিয়ন থাকবে তরুন উদ্ভাবকদের প্রদর্শনী ও প্রতিযোগিতা।

এ মেলায় ৫১ টি স্টল থাকছে। মেলায় নিয়মিত আয়োজন থাকছে কৃষি, ভ‚মি, শিক্ষা, সাস্থ্য, আইন ও নিরাপত্তা, পরিবেশ, শিশু ও নারী উন্নয়ন, উদ্ভাবন, দক্ষতা ও কর্মসংস্থান এবং ই-কমার্সের মতো ১০ টি বিষয়ের উদ্ভাবন প্রদর্শনী ও প্রতিযোগিতার ইনোভেথন।

মেলার উদ্বোধনী দিনে শহরের ইলিশ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে অনুষ্ঠানস্থলে গিয়ে তা শেষ হবে। র‌্যারি শেষে মেলাস্থলে মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের (এটুআই) প্রোগ্রামের পরিচালক (ইনোভেশন) ও যুগ্ম -সচিব মো.মোস্তাফিজুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেন, শওকত ওচমান,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মঈনুল হাসান, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মঈনুল হক,চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী,সাবেক সভাপতি শরীফ চোধুরী, বি এম হান্নান,সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা প্রমুখ।

প্রতিবেদক: কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ৩:২০ পিএম ১৪ ফেব্রুয়ারি ২০১৮,বুধবার
এজি