চাঁদপুরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও সরঞ্জামসহ ৪ জন গ্রেপ্তার

চাঁদপুর শহরে বিভিন্ন বাসা-বাড়ি ব্যবসায় প্রতিষ্ঠানে সংঙ্গবদ্ধভাবে চুরি ও ডাকাতি করে থাকে চক্রটি। পুলিশ তাদের অবস্থান নিশ্চিত করে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও সরঞ্জামসহ ৪ জন গ্রেফতার করে পুলিশ।

শনিবার গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। শুক্রবার রাত দেড়টার দিকে বঙ্গবন্ধু সড়ক থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন রানা খান (২২),  কালু পাঠান প্রকাশ কালু (২৫),  ইয়ার হোসেন (৩২),  মোঃ শান্ত মুন্সি (২০)। তবে এদের সাথে থাকা সাগর দেবনাথ (২৩) পালিয়ে যায়।

এসময় তাদের হেফাজত থেকে হেফাজত হইতে ১টি রেঞ্জ, ১টি স্কু ড্রাইভার, ১টি প্লাস্টিকের বাটযুক্ত চাকু, ১টি কালো ও নীল রংয়ের কাটার মেশিন, যাহার লম্বা অনুমান ১৮ ইঞ্চি, ৪টি লম্বা লোহার রড, ১টি কাঠের হাতলযুক্ত দেশীয় লোহার হাতুরি জব্দ করে পুলিশ।

জানা যায়, চাঁদপুর সদর মডেল থানাধীন চাঁদপুর পৌরসভাস্থ ১৩নং ওয়ার্ডের বঙ্গবন্ধু সড়কের পূর্বপাশে লাবিবা টাওয়ার সংলগ্ন খালি মাঠে এক দল ডাকাত অস্ত্রশস্ত্র নিয়া ডাকাতি করার উদ্দেশ্যে অবস্থান করে ববলে পুলিশ জানতে পারে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালানোর চেষ্টা করে।

অভিযানে অংশ নেন চাঁদপুর নতুন বাজার পুলিশ ফাঁড়ির এসআই মোঃ রাকিবুল ইসলাম, এসআই নিজাম উদ্দিন, এএসআই নুরুল আমিন, তৌহিদুল ইসলামসহ সংঙ্গীয় সদস্যরা।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ শেখ মুহসীন আলম জানান, ‘গ্রেফতারকৃত সকলের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। মামলা দায়েরের পর বিকেলে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।’

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক,৮ জুলাই ২০২৩

Share