চাঁদপুরে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত মৃতব্যক্তির দুদিনেও পরিচয় মেলেনি

চাঁদপুর-লাকসাম রেলপথের বাকিলা এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (৩৫) নামক পুরুষ এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৫টায় রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্লাহ্ বাহার জানান, চাঁদপুর জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই) বিষয়টি আন্তরিকতার সাথে চেষ্টাা করে মরদেহের হাতের ফিঙ্গার প্রিন্ট সংগ্রহ করে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে মরদেহ সনাক্ত হয়নি।

ঘটনাটি ঘটেছে,রোববার (৩০জুলাই) দুপুর অনুমান সাড়ে ৩টায়,চাঁদপুর-লাকসাম রেলপথের বাকিলা রেলগেইনের পশ্চিমে। তার পরনে ছিল লুঙ্গি ও গেঞ্জী। তার শরীর ট্রেনে কাটা পড়ে দ্বিখন্ডিত হয়ে মাথা থেললে গিয়েছে বলে রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্লাহ্ বাহার বিষয়টি জানিয়ে সত্যতা নিশ্চিত করেছেন ।

রেলওয়ে পুলিশ জানায়,তাদের কাছে এ খবর আসে রোববার সন্ধ্যা ৭টায়। তার পর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্লাহ্ বাহারের নেতৃত্বে থানার উপপরিদর্শক আজিজুল হাকিম সঙ্গীয় ফোর্সসহ রাত ১০টায় মরদেহটি উদ্বার করে রেলওয়ে থানায় নিয়ে আসে। মরদেহ পুলিশ উদ্ধারের পর চাঁদপুর জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই)কে বিষয়টি অবগত করে। তারা তাৎক্ষনিক মরদেহের হাতের ফিঙ্গার প্রিন্ট সংগ্রহ করে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে লাশ সনাক্ত করতে পারেনি।

এ পথের চাঁদপুর-চট্রগ্রামের মধ্যে চলাচলকারী সাগরিকা এক্রপ্রেস ট্রেনটি চাঁদপুর থেকে চট্রগ্রাম যাওয়ার সময় এ ঘটনা ঘটেছে,বলে প্রত্যাক্ষদর্শীরা জানান।

রেলওয়ে থানা পুলিশ মরদেহ উদ্ধারের পর সুরুতহাল করে ময়না তদন্তের জন্য চাঁদপুর সরকারী জেনারেল হাসপতাল মর্গে পাঠিয়ে ময়না তদন্ত করেন। মরদেহের কোন সনাক্ত করতে না’পারায় পুলিশ মরদেহটি দাফনের জন্য আনজুমানে মফিদুল ইসলাম সংস্থার কাছে হস্তান্তর করেছে। তারা দাফনের ব্যবস্থা গ্রহন করবে।

এ বিষয়ে রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্লাহ্ বাহার জানান,আমরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসি। পরক্ষনে চাঁদপুর জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই)কে বিষয়টি অবগত করি। তারা তাৎক্ষনিক মরদেহের হাতের ফিঙ্গার প্রিন্ট সংগ্রহ করে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে লাশের সনাক্তের চেষ্টা করে কোন সনাক্ত করতে পারেনি। এ বিষয়ে চাঁদপুর রেলওয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

স্টাফ করেসপন্ডেট, ৩১ জুলাই ২০২৩

Share