চাঁদপুর

চাঁদপুরে ট্রাকসহ খাদ্য অধিদপ্তরের ৪শ’ বস্তা চাল জব্দ

সরকারের খাদ্য অধিদপ্তরের সীল যুক্ত ৪শ’ বস্তা চাল আটক করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ। রোববার (২৪ এপ্রিল) রাত পৌনে ১১টায় শহরের পুরাণ বাজার যমুনা হাসপাতালের সামনে বাগাদী রোডে এসব চাল ট্রাকে বোঝাই করা অবস্থায় আটক করা হয়।

স্থানীয়রা জানায়, খাদ্য অধিদপ্তরের সীল যুক্ত চাল পাচার হয়ে যাচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে চাঁদপুর মডেল থানা ওসি মামুনুর রশিদের নির্দেশে এসআই ফারুক আহম্মেদ সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছান। পরে তারা ট্রাকের উপরে উঠে চালের বস্তার একপিঠে খাদ্য অধিদপ্তরের সীল অপর পিঠে বিসমল্লিাহ অটো রাইস মিলের স্বর্ণ চাউল সীল যুক্ত দেখতে পান।

ধারণা করা হচ্ছে অভিনব কায়দায় সরকারি গুদামের চাল পাচারের জন্য দুই রকম সীল বস্তায় ব্যবহার করা হয়েছে। আটক ট্রাকটি হচ্ছে (ঢাকা মেট্ট্রো ট-১৬-৮০০৯)।

ট্রাক চালক মুকসুদ আহমেদ জানান, তিনি ট্রাকে থাকা ৪শ’ বস্তা চালের মধ্যে ১৫০ বস্তা চাউল পুরাণ বাজার খাজা অটো রাইস মিলস্ থেকে বোঝাই করেছেন এবং বাকী ২৫০ বস্তা চাউল নতুন বাজার বিসমল্লিাহ অটো রাইস মিলস্ থেকে চট্টগ্রামের সন্দিপ নেয়ার উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিলেন।

শহরের বঙ্গবন্ধু সড়কের বাসিন্দা ও বিসমল্লিাহ অটো রাইস মিলের মালিক আঃ রহিম সরকার জানান, তিনি খাদ্য অধিদপ্তরের পুরনো বস্তা ক্রয় করে চাল বস্তাজাত করেছেন।

খবর পেয়ে ঘনাস্থলে পৌঁছান নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) লিটুস লরেন্স চিরান ও কাজী মো. মহসীন উজ্জল। তিনি ট্রাকের বস্তাগুলো প্রত্যক্ষ করার পর নতুন বাজার বিসমল্লিাহ অটো রাইস মিলে থাকা বাকী বস্তাগুলো পরিদর্শন করেন। ওই রাসই মিলেও হাজার হাজার বস্তা রয়েছে খাদ্য অধিদপ্তরের সীল যুক্ত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, বিষয়টি খতিয়ে দেখে ব্যাবস্থা গ্রহণ করা হবে। চাল বোঝাই ট্রাক বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। অপরদিকে জানাগেছে, এই ঘটনা জানাজানি হওয়ার পর একটি দালাল চক্র চালগুলো ছাড়িয়ে নেয়ার জন্য চেষ্টা চালাচ্ছে।

মাজহারুল ইসলাম অনিক[/author]

: আপডেট ২:০০ এএম, ২৫ এপ্রিল ২০১৬, সোমবার
ডিএইচ

Share