Home / চাঁদপুর / চাঁদপুরে টিসিবির পণ্য বিক্রিতে সামাজিক দূরত্বের বিপরীতে হুড়োহুড়ি
টিসি
ফাইল ছবি

চাঁদপুরে টিসিবির পণ্য বিক্রিতে সামাজিক দূরত্বের বিপরীতে হুড়োহুড়ি

পবিত্র মাহে রমজান উপলক্ষে চাঁদপুরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সরকারি নির্ধারিত স্বল্পমূল্যে পণ্য বিক্রি করছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। দেশব্যাপি ৩৫০ জন ডিলারের নিজস্ব ভ্রাম্যমাণ ট্রাকে করে এ কার্যক্রম চালানো হচ্ছে।

২২ এপ্রিল বুধবার বেলা ১১ টায় শহরের পালবাজারের সামনে নতুনবাজার-পুরাণবাজার সেতুর মোড়ে লাইন ধরে ছাড়মুল্যে পণ্য কিনছে ক্রেতারা। তবে সেখানে অবস্থারত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সেনাবাহিনী বার বার বলার পরেও ক্রেতাদের সামাজিক দূরত্ব ঠিক রাখা যায়নি। ছাড়মুল্যে পণ্য পেতে গায়ের সাথে গা ঘেঁসে অনেকটা হুড়োহুড়ি করে ক্রেতারা যেনো পণ্য কিনতে যুদ্ধে লিপ্ত হচ্ছে।

এদিকে চট্টগ্রামে ১৬ টি, বিভাগীয় শহরে ১০ টি ও জেলা শহরে ৪ টি করে ট্রাকে টিসিবির পণ্য বিক্রি হচ্ছে। জেলার বিভিন্ন পয়েন্টে ট্রাকে করে চিনি, মসুর ডাল, ছোলা, চিনি ও সয়াবিন তেল, খেজুরসহ ৫টি বিক্রি করছে সংস্থাটি। এ বিক্রি কার্যক্রম আগামী ২০ মে পর্যন্ত চলবে। তবে শুক্রবার এ কার্যক্রম বন্ধ থাকবে।

ডিলার প্রতিনিধিরা জানায়, বার বারর বলার পরেও ক্রেতারা কথা শুনছে না। তারা আরো জানান, একজন ক্রেতা সর্বোচ্চ ৫কেজি চিনি, ২ কেজি মসুর ডাল, ২ কেজি ছোলা, ২ কেজি খেজুর ও ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবে। টিসিবি প্রতি কেজি চিনি ও মসুর ডাল ৫০ টাকা, ছোলা ৬০ টাকা, খেজুর ১২০ টাকা কেজি দরে এবং ৮০ টাকা লিটারে সয়াবিন তেল বিক্রি করছে।  আরো পড়ুন- সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে চাঁদপুরে খোলা মাঠে কাঁচা বাজার স্থানান্তর

প্রতিবেদক : আশিক বিন রহিম, ২২ এপ্রিল ২০২০