Home / চাঁদপুর / চাঁদপুরে টিনের চাল কেটে ১৫ লক্ষাধিক টাকার মোবাইল চুরি
টিনের

চাঁদপুরে টিনের চাল কেটে ১৫ লক্ষাধিক টাকার মোবাইল চুরি

চাঁদপুর শহরের প্রাণকেন্দ্র রেলওয়ে হকার্স মার্কেটে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। ১৫ আগস্ট দিনগত গভীর রাতে মোবাইল মেলা নামের একটি শো রুমে এই ঘটনা ঘটে।

চোরচক্র রাতের আঁধারে টিনের চাল কেটে শো-রুম থেকে বিভিন্ন দামি ব্র্যান্ডের ৮৮ পিস মোবাইল নিয়ে গেছে। যার মূল্য ১৫ লাখ ৭২ হাজার ৫শ’ টাকা।

খবর পেয়ে ১৬ আগস্ট মঙ্গলবার সকালে রেলওয়ে হাকার্স মার্কেট ব্যবসায়ী সমিতি নেতৃবৃন্দ, চাঁদপুর মডেল থানা পুলিশ এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা চোরের ফিঙ্গারপ্রিন্ট, সিসিটিভি ফুটেজসহ বিভিন্ন আলামত সংগ্রহ করেছেন। এ সময় চোরের ফেলে দেওয়া চুরির কাজে ব্যবহৃত ১টি শাবাল ও ১টি বাটালী উদ্ধার করা হয়েছে।

মোবাইল মেলার স্বত্বাধিকারী মো. মোরশেদ আলম চাঁদপুর টাইমসকে জানান, এই প্রতিষ্ঠানে তিনিসহ বিভিন্ন মোবাইল কোম্পানির ৬ জন প্রতিনিধি দায়িত্ব পালন করেন। প্রতিদিনের ন্যায় সোমবার রাত সাড়ে ৮টায় তারা দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। সকালে সোয়া ৯ টায় দোকান খুলে প্রথমেই সিসিটিভিটি মনিটর সাদা দেখতে পান। এরপর সবগুলো সিসিটিভির ক্যামেরা অন্যদিকে ঘুড়ানো এবং উপরের ডেকোরেশন কাটা এবং মোবাইলের তাকগুলো খালি দেখতে পান। পরে তিনি দেখতে পান তার দোকানে থাকা বিভিন্ন কোম্পানীর দামি কোন স্মার্ট স্মার্টফোন গুলো চুরি হয়ে গেছে। 

চুরি হওয়া ৮৮ পিস স্মার্টফোনের মধ্যে রয়েছে অপো কোম্পানী ১৬ টি, রিয়েলমি ১২টি  ভিভো, ১৭ টি, স্যামসাং ৬টি সাওমি ২৫টি টেকনো ৭টি নকিয়া ১টি এবং ইনফিনিক্স কোম্পানীর ৫ টি দামি স্মার্টফোন। যার মূল্য ১৫ লাখ ৭২ হাজার ৫৫৭ টাকা। 

চুরি হবার বিষয়টি উপলব্ধি করার সাথে সাথে তিনি মার্কেটের ব্যবসায়ী সমিতি এবং প্রশাসনকে অবগত করেন।

মোরশেদ আলম আরো জানান, চোর চক্র তার দোকানের বিভিন্ন দামি ব্র্যান্ডের ৮৮ পিস মোবাইল নিয়ে গেছে। যার মূল্য ১৫ লাখ ৭২ হাজার ৫ শ’ টাকা। কিন্তু অবাক করার বিষয় হলো চোরের দল কম দামি একটি মোবাইলও নেয়নি।

তিনি বলেন, ২০১৩ সালেও একইভাবে তার প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছিল। ওই ঘটনা মামলা করেও কাজ হয়েনি। এভাবে একের পর এক চুরির ঘটনা ঘটতে থাকলে, তার মত অনেক ব্যবসায়ী নিঃস্ব হয়ে যাবে। তাই মার্কেটের নিরাপত্তা জোরদার সহ চুরি হওয়া মোবাইল উদ্ধারে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন। 

প্রতিবেদক: আশিক বিন রহিম,১৬ আগস্ট ২০২২