Home / চাঁদপুর / চাঁদপুরে টিকা গ্রহীতাদের ব্যাপক উপস্থিতি
টিকা

চাঁদপুরে টিকা গ্রহীতাদের ব্যাপক উপস্থিতি

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে ৩য় ধাপেও চলছে ভ্যাকসিন প্রদান। প্রতিদিনই চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে টিকা কেন্দ্রে টিকা গ্রহীতাদের ব্যাপক উপস্থিতি হয়ে থাকে। তবে অন্যান্য সময়ের উপস্থিতি অনুযায়ী শনিবার ২৬ ফেব্রুয়ারী সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত  টিকা গ্রহিতাদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। কারন অনেকেই জানেন করোনার টিকার প্রথম ডোজ নেয়ার শেষ দিন ছিলো কালকে। এমন তথ্য জানার পরে টিকা গ্রহীতারা চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় এবং সরকারি হাসপাতালের টিকা কেন্দ্রে ব্যাপক ভিড় জমাতে থাকেন।

এদিন জেলা স্বাস্থ্য বিভাগ দেড় লাখ লোকের মাঝে টিকা প্রদানের টার্গেট নেন। এছাড়া গত বৃহস্পতিবার সকাল থেকে রাত সাড়ে ১০ টা এবং শুক্রবার সকাল থেকে রাত ১১ টা পর্যন্ত আগতদের মাঝে টিকা প্রদান করেন। শুক্রবার দিন সকাল থেকে রাত পর্যন্ত প্রায় ৮০ হাজার লোককে করোনার প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছে বলে সিভিল সার্জন সূত্রে জানা গেছে। তারা জানান, করোনা সংক্রমন প্রতিরোধে চাঁদপুরে এ পর্যন্ত পাইজার, সিনোফার্ম, সিনোব্যাক, এষ্টেজেনিকা, ভ্যাকসিন প্রদান করা হয়। 

২৬ ফেব্রুয়ারী শনিবার দুপুরে সরজমিনে দেখা গেছে, চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় এবং সরকারি হাসপাতালের টিকা কেন্দ্র হতে শুরু করে তার পাশে থাকা সড়কের দুপাশ জুড়ে নারী পুরুষ ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অনেক ভিড় লক্ষ্য করা যায়। প্রথম ডোজ টিকা প্রদানের শেষ দিন ভেবে করোনার ভ্যাকসিন নিতে তাদেরকে ঘন্টার পর ঘন্টা  দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায়। টিকা গ্রহীতাদের এতটাই উপস্থিতি ছিলো যে, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এমন ভিড় লক্ষ্য করা গেছে। লাইনে দাঁড়িয়ে পর্যায়ক্রমে টিকা গ্রহন করেন আগতরা।  

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় কর্তপক্ষ জানিয়েছেন, ২৬ ফেব্রুয়ারি শনিবার রাত ১১ টা পর্যন্ত টিকা প্রদান করা হবে। প্রথমে প্রথম ডোজ টিকা গ্রহনের শেষ দিন শনিবার নির্ধারিত করা হলেও।

পরবর্তীতে স্বাস্থ্য মন্ত্রলয়ের নির্দেশক্রমে প্রথম ডোজ টিকা গ্রহনের সময়সীমা আরো দুইদিন বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ সাহাদাত হোসেন।

তিনি বলেন, আজকে রাত পর্যন্ত যতক্ষন টিকা গ্রহীতাদের আগমন ঘটবে ততোক্ষনই তাদের মাঝে টিকা প্রদান করা হবে। শনিবার দিন প্রথম ডোজ টিকা প্রদানের শেষ দিন নির্ধারিত করা হলেও স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশক্রমে আরো দুই তার সময়সীমা বাড়ানো হয়েছে। এ দুই যারা টিকা দেয়নি তারা যেনো দ্রুত টিকা গ্রহন করার আহবান জানান তিনি।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২৭ ফেব্রুয়ারি ২০২২