Home / চাঁদপুর / চাঁদপুরে জেলা পুলিশের ষ্ট্র্যাটেজিক প্ল্যানিং এর কর্মশালা সম্পন্ন
Police

চাঁদপুরে জেলা পুলিশের ষ্ট্র্যাটেজিক প্ল্যানিং এর কর্মশালা সম্পন্ন

চাঁদপুরে জেলা পুলিশের ষ্ট্র্যাটেজিক প্ল্যানিং এর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার জেলার পুলিশ সুপারের কার্যালয় অর্ধ দিবস ব্যাপি কর্মশালা আয়োজনে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী।

ষ্ট্র্যাটেজিক প্ল্যানিং এর কর্মশালায় সকল থানার অফিসার ইনচার্জ এবং অন্যান্য পুলিশ ইউনিটের ইনচার্জগন উপস্থিত ছিলেন এবং হাতে-কলমে স্ট্র্যাটেজিক প্লানিং এর উপরে প্রশিক্ষণ গ্রহণ করেন।

কর্মশালায় জাহেদ পারভেজ চৌধুরী বলেন, সে কোন প্রতিষ্ঠানের জন্য স্ট্যাটেজিক প্ল্যানিং গুরুত্বপূর্ণ একটি অনুষঙ্গ। এটি একটি অর্গানাইজেশনের কর্মপরিকল্পনা ও দিকনির্দেশনা ঠিক করে দেয়। এটির আলোকেই ঐ সংস্থার সকল কর্মকান্ড, বাজেট, জনবল এবং অন্যান্য সিদ্ধান্ত গৃহীত এবং বাস্তবায়িত হয়।

এএসপি আরো বলেন, বাংলাদেশ পুলিশের স্ট্র্যাটেজিক প্ল্যান এর টার্গেট সমূহ অর্জনের জন্য চাঁদপুর জেলার অপারেশনাল প্লেন তৈরির উপরে একটি কর্মশালার আয়োজন করা হয়। এভাবেই ৬৪ জেলা, মেট্রোপলিটন পুলিশ এবং অন্যান্য সকল ইউনিট স্ব স্ব অধিক্ষেত্রে অপারেশনাল প্ল্যান প্রস্তুত করবে যার উপর ভিত্তি করে বাংলাদেশ পুলিশ পুরো দেশের জন্য প্রস্তুতকৃত স্ট্র্যাটেজিক প্ল্যান বাস্তবায়ন করবে । স্ট্র্যাটেজিক প্লানের উদ্দেশ্য হচ্ছে বিদ্যমান জনবল লজিস্টিকস এবং বাজেটের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা এবং মাঠ পর্যায়ের সকল ধরনের পুলিশিং কার্যক্রম স্ট্র্যাটিজিক প্ল্যানের সাথে একিভুত করে পরিচালিত করা।

প্রতিবেদক:শরীফুল ইসলাম