চাঁদপুরে জায়গা দখলের অভিযোগ

চাঁদপুর শহরে কোড়ালিয়া রোডে মালেকা খাতুনের জায়গা দখলের অভিযোগ পাওয়া গেছে। আদালতে মামলা দায়ের করা হলে বিজ্ঞ বিচারক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট স্থিতিবস্থা বজায় রাখতে নোটিশ জারি করেছেন।

কোড়ালিয়া রোডের ২৫/১/১৯৪০ইং তারিখে সাব কাওলা রেজিঃ কৃত ৯৪৯ নং বন্টন নামা দলিল মুলে মাতা জরিনা বিবি তার দু কণ্যা মালেকা খাতুন ও আছুরা খাতুন বন্টন নামা দলিলের প্রথম পক্ষ। মাতা জরিনা বিবির মৃত্যুর পর মালেকা খাতুন ও আছুরা খাতুন সম্পত্তির মালিক হন।

সাবেক ২৫ নং হালে ৪৩ নং কোড়ালিয়া মৌজায় সিএস ৯১নং এসএ ১৬৩ বিএস ৮৫ নং খতিয়ান ভুক্ত এস এ ৫৬৯ বিএস ২৩ দাগে মোট ২৮ একর ভূমির মালিক মালেকা খাতুন।উত্তরে রাস্তা, দক্ষিণে পুকুর পূর্বে সিরাজ গং ও পশ্চিমে কবরস্হান রয়েছে। মালেকা খাতুনের এ সম্পত্তি মনির হোসেন বাবুল, মফিজুল ইসলাম মফিজ, তাজুল ইসলাম হজল ছৈয়াল, সিরাজ জমাদার গংদের দখলে এ সম্পত্তি থাকে।

সামাজিক ভাবে বহুবার শালিস বৈঠক করে কোনো সুষ্ঠু সমাধান না পেয়ে তাদের বিরুদ্ধে প্রথম পক্ষ কুদ্দুস বেপারীর ছেলে মোঃ জাকির হোসেন বেপারী বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে দরখাস্ত মামলা দায়ের করেন।মামলা নং,৪৬১ / ২০২৩। ফৌজদারী কার্যবিধি আইনের ১৩৩,সিআরপিসি কোট নং ১ স্বারক নং ৬৩২।

১১ এপ্রিল মঙ্গলবার  জাকির হোসেনের মামলার প্রেক্ষিতে নোটিশ প্রদান করেন। নোটিশে উল্লেখ করা হয় আদালতে দরখাস্ত মামলার আরজির বর্ণিত নালিশি ভূমিতে অস্থায়ী স্থিতিবস্থা সহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়। আসামি পক্ষ কে আগামী ২১ জুনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

১২ এপ্রিল বুধবার দুপুরে চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক শহিদুল্লাহ বিবাদী মনির হোসেন বাবুল, মফিজুল ইসলাম মফিজ, তাজুল ইসলাম হজল ছৈয়াল,সিরাজ জমাদারদের কে আদালতের নির্দেশে উভয় পক্ষকে নোটিশ প্রদান করেন।

এসময় বাদী মোঃ জাকির হোসেন বেপারীর সাথে পুলিশ ও সাংবাদিকদের সামনে বিবাদী মনির হোসেন বাবুল গংরা খারাপ আচরন ও হাতাহাতি করেন। বিবাদী মফিজুল ইসলাম মফিজ ছৈয়াল অকথ্য ভাষায় গালমন্দ করে ৫ লাখ টাকা চাঁদাবাজির মিথ্যা অপবাদ দেনএবং হুমকি দেন।

চাঁদপুর মডেল থানার উপ পরিদর্শক শহিদুল্লাহ জানান, ‘আদালতের নির্দেশে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আবার আদালতকে বিষয়টি অবহিত করা হবে।’

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ১২ এপ্রিল ২০২৩

Share