চাঁদপুরে জাতীয় হিন্দু মহাজোটের মানববন্ধন

দুর্গাপূজায় ৩দিনের সরকারি ছুটি, সকল মন্দিরে নিরাপত্তা জোরদার এবং সরকারি খরচে সিসি টিভি ক্যামেরা স্থাপনের দাবিতে চাঁদপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

১৬ সেপ্টেম্বর শুক্রবার বেলা ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর শহরের শপথচত্বরে এই কর্মসূচি পালন করা হয়।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব সার্বজনীন দুর্গাপূজা। প্রতিবছর ধর্মীয় আয়োজনের মধ্যদিয়ে এই উৎসবটি আমরা পালন করে আসছি। আমরা এ পূজায় ৩ দিনের সরকারি ছুটি দাবি করছি।

বক্তারা বলেন, প্রতিবছর সাম্প্রদায়িক মহল কর্তৃক আমাদের এই দুর্গাপূজায় মন্দির- প্রতিমা ভাঙচুর করা হয়। এ বছরও দেশের বিভিন্ন জায়গায় প্রতিমা ভাংচুর শুরু হয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই। পাশাপাশি শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে দেশের প্রতিটি পূজা মন্ডপে নিরাপত্তা জোরদার এবং সরকারি খরচে সিসিটিভি ক্যামেরা স্থাপনের করা দাবি করছি।

বক্তারা আরো বলেন, সকল ধর্মের মানুষের শান্তিপূর্ণ বসবাস এবং পারস্পরিক সম্প্রীতির চেতনাকে ধারণ করেই আমাদের দেশ স্বাধীন করা হয়েছে। অথচ একটি সাম্প্রদায়িক মহল সবসময় শান্তি-সম্প্রীতি বিনষ্ট করার পাঁয়তারা করে থাকে।
এই সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চাঁদপুর জেলা শাখার সমন্বয়ক রতন চন্দ্র দাস, হিন্দু যুব মহাজোট চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক রঞ্জীত রায় চৌধুরী, সদস্য সচিব কানু দত্ত, যুগ্ম আহ্বায়ক নিতাই চন্দ্র মন্ডল, সিনিয়র সদস্য সচিব দীপক রায়, লিটল সরকার, যুগ্ম সদস্য সচিব মিঠুন চন্দ্র পোদ্দার, যুব মহাজোট কচুয়া উপজেলা শাখার আহ্বায়ক মৃনাল কান্তি পোদ্দার, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অঞ্জন মুখার্জি,বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট চাঁদপুর জেলা সভাপতি রাজিব চন্দ্র সাহা, সিনিয়ার যুগ্ন সাধারন সম্পাদক বাদল কুমার শিমুল, সহ-সাংগঠিন সম্পাদক দিপঙ্কর চন্দ্র মণ্ডল, শাহরাস্তি উপজেলা শাখার আহ্বায়ক শুভ্রত চৌধুরী, মতলব দক্ষিণ উপজেলার আহ্বায়ক অমল চন্দ্র মণ্ডল, হাজীগঞ্জ উপজেলার আহ্বায়ক কনক সাহা প্রমুখ।

এসময় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, যুব মহাজোট ও ছাত্র মহাজোটের সকল সদস্য এবং বিভিন্ন শ্রেণির পেশাজীবী হিন্দু সম্প্রদায়ের মানুষ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৬ সেপ্টেম্বর ২০২২

Share