চাঁদপুর

চাঁদপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপনে মহড়া ও আলোচনাসভা

চাঁদপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপনে র‌্যালী,  মহড়া ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে, বাংলাদেশ দূর্যোগ ব্যবস্থাপনায় বিশ্বের কাছে মডেল : বললেন জেলা প্রশাসক

“দূর্যোগে পাবো না ভয়, দুর্যোগকে আমরা করবো জয়” দিবসটির প্রতিপাদ্য নির্ধারন করে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে হাসান আলী সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

তিনি বলেন, আবহাওয়ার দিক থেকে চাঁদপুরে ভূমিকম্প, ঘূর্ণিঝড় ও নদী ভাঙন এলাকা হিসেব ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা বেশি থাকে। আপনারা সচেতন হলে দুর্যোগ পরিস্থিতি থেকে রক্ষা পেতে পারেন। সরকার বিভিন্ন দুর্যোগ ব্যবস্থাপনা আইন তৈরি করেছেন।

এর মধ্যে নতুন একটি আইন প্রনয়ণ হচ্ছে তা হলো জাতীয় দুর্যোগ নীতিমালা আশা করি খুব দ্রুত তা হয়ে যাবে। সব দিক থেকে বলা যায় বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনায় বিশ্বের কাছে মডেল।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ লুৎফর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার। শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আবু সালেহ মো. আবদুল্লাহর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এ কে এম মুজিবুর রহমান।

: আপডেট ৭:০৬ পিএম, ১০ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

ডিএইচ

Share