Home / চাঁদপুর / চাঁদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন
চাঁদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন

চাঁদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন

গরীব দু:খীর বিচার পাওয়ার অধিকার বর্তমান সরকারের অঙ্গীকার’ এই শ্লোগানকে সামনে রেখে চাঁদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস ২০১৬ পালন করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দিবসটি উপলক্ষে সকাল ৯টায় চাঁদপুর ইলিশ চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ পদক্ষিণ শেখে জেলা জজকোর্ট গিয়ে শেষ হয়। পরে জেলা আইনজীবী সতিরি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র জেলা ও দায়রা জজ ও জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা চাঁদপুর শাখার চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম।

তিনি বলেন, প্রত্যেক নাগরিকদের অধিকার নিশ্চিত করা রাষ্ট্রের দায়ীত্ব। ধনী- গরিব নির্বিশেষে সকল নাগরিকদের আইনগত সহায়তা পাওয়ার অধিকার রয়েছে। এছাড়াও আইনগত সহায়তা কার্যক্রমকে বর্তমানে আরো গতিশীল করতে সকল আইনজীবীদের সহযোগিতা করতে হবে। জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. সেলিম আকবরের সভাপতিত্বে এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম নুসরাত জাহান উর্মির পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহম্মেদ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আতাউার রহমান, সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নানসহ এসময় অন্যান্য আইনজীবী, সাংবাদিক ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চাঁদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন

About The Author

আশিক বিন রহিম