Home / চাঁদপুর / চাঁদপুরে জাটকা ধরার ৯ জেলে আটক
জাটকা

চাঁদপুরে জাটকা ধরার ৯ জেলে আটক

নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা-মেঘনার অভয়াশ্রম থেকে জাটকা ধরার অভিযোগে ৯ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে ৬ লাখ ৩২ হাজার ২০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, দুটি মাছ ধরার নৌকা ও ৬৩ কেজি জাটকা জব্দ করা হয়।

১৫ মার্চ বুধবার সকালে চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন। এর আগে মঙ্গলবার সকাল থেকে মধ্যরাত পর্যন্ত পৃথক অভিযানে তাঁদের আটক করা হয়।

ওসি কামরুজ্জামান বলেন, ‘গতকাল সকাল থেকে মধ্যরাত পর্যন্ত পদ্মা-মেঘনার অভয়াশ্রম এলাকা থেকে এসব জেলেকে আটক করা হয়। এর মধ্যে দুই জেলে রুবেল ও রাজন অপ্রাপ্তবয়স্ক। তাই তাদের পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। বাকি সাত জেলের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় পৃথক দুটি মামলা হয়েছে। জব্দ করা নিষিদ্ধ কারেন্টজাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। নৌকাগুলো মামলার আলামত হিসেবে নৌ-পুলিশের হেফাজতে রয়েছে এবং জাটকাগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।’

আটক জেলেরা হলেন আবদুল আলী (৪৫), আনোয়ার ব্যাপারী (৪৮), সাদেক আলী মোল্লা (৪০), নুর মোহাম্মদ ব্যাপারী (২২), মান্নান খান (২১), মো. নুরু শেখ (৩৫), মো. ইউসুফ ঢালি (১৯), মো. রুবেল (১৩) ও মো. রাজন (৯)। তাঁদের সবার বাড়ি চাঁদপুর ও শরীয়তপুর জেলার বিভিন্ন এলাকায়।

স্টাফ করেসপন্ডেট, ১৫ মার্চ ২০২৩