Home / চাঁদপুর / চাঁদপুরে ছিন্নমূল পথ শিশুদের বিদ্যালয়ে মাদকসেবীদের আড্ডা
চাঁদপুরে প্রাথমিক ও গণশিক্ষা, চাঁদপুরে প্রাথমিক ও গণশিক্ষা

চাঁদপুরে ছিন্নমূল পথ শিশুদের বিদ্যালয়ে মাদকসেবীদের আড্ডা

চাঁদপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত ছিন্নমূল,শ্রমজীবী ও পথ শিশুদের শিক্ষা প্রতিষ্ঠানে স্থানীয় মাদকসেবীদের আড্ডা ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। এমন আড্ডার কারণে বিদ্যালয়টিতে রাখা ভবন নির্মাণের বিভিন্ন  মালামাল চুরি করার জন্য মাদকসেবীরা ওই বিদ্যালয় ভবনের বিভিন্নস্থানের দেয়াল ভেঙ্গে ফেলে। 

জানা যায়, চাঁদপুর শহরের বড় স্টেশন মাদ্রাসা রোডে অবস্থিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত ছিন্নমূল, শ্রমজীবী ও পথ শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান চাঁদপুর শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনটিতে দীর্ঘদিন ধরে স্থানীয় ও বহিরাগত মাদকসেবী ও  দুর্বৃত্তরা রাতের বেলায় আড্ডা দিয়ে সেখানে মাদক সেবন করেন।

এমন বাজে আড্ডার ফরে তারা প্রায়ই চুরির করার উদ্দেশ্যে ভবনের বিভিন্নস্থানর দেয়াল ভেঙ্গে  ইট খুলে ফেলে।

এর পূর্বেও এ ধরনে ঘটনা একাধিকবার ঘটেছে বলে বিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে। এ বিষয়ে চাঁদপুর মডেল থানায় বেশ ক,বার অভিযোগও করা হয়েছে। কিন্তু মাদকাসক্ত দৃর্বত্তদের আইনের আওতায় আনা সম্ভব হয়নি। 

এ বিষয়ে ছিন্নমূল, শ্রমজীবী ও পথ শিশু প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদাত হোসেন শান্ত জানান, দীর্ঘদিন ধরে ছিন্নমূল পথশিশু বিদ্যালয়ের নির্মাধীন ভবনে মাদকাসক্ত দৃর্বত্তরা আড্ডা দেয়।

বিদ্যালয়ে নির্মাণাধীন ভবনটিতে আড্ডা দেয় এ বিষয়ে এর আগেও চাঁদপুর মডেল থানায় কয়েকটি  অভিযোগ দেওয়া হয়েছে। কিন্তু থানা পুলিশ তাদের কাউকে আটক করতে সক্ষম হয়নি।

প্রতিবেদকঃকবির হোসেন মিজি,৩০নভেম্বর ২০২০