বিজয় দিবসে চাঁদপুরে ছাত্র ও যুব অধিকার পরিষদের র‌্যালি ও আলোচনা সভা

বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো বিজয়ের আনন্দ র‌্যালি, অঙ্গীকার পাদদেশে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা এবং নিম্ন আয়ের অসহায়দের মাঝে রান্না করা খাবার বিতরণ।

১৬ ডিসেম্বর বৃহস্পতিবার জেলা ছাত্র ও যুব অধিকার পরিষদের শত শত নেতা-কর্মীরা প্রত্যুষে
বিজয়ের বর্ণাঢ্য আনন্দ র‌্যালি করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অঙ্গীকার পাদদেশে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এরপর সকাল ৯ টায় স্থানীয় মিলনায়তনে আলোচনা সভা ও দোয়ার অনুষ্ঠান আয়োজন করা হয়।

জেলা যুব অধিকার পরিষদের আহবায়ক সালমান ফার্সি সোহাগ গাজীর সভাপতিত্বে এবং জেলা ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সামিউল প্রধানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুল হক রাসেল, যুব অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব নিয়াজ মোর্শেদ, যুগ্ম আহবায়ক উমর সালমান, হাফেজ নেয়ামতউল্যাহ, জালাল আহমেদ শাওন, যুবনেতা মুরাদ মজুমদার, জুবায়ের, শফিউল মুসা, ছাত্র নেতা মাহমুদুল হাসান জীবন, আব্দুল কাদের, সিয়াম, হাসিব, শ্রমিক নেতা সোহেল তানভির, রাজু আহমেদ প্রমুখ।

বক্তাগণ বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশের বীর সন্তানরা আমাদের একটি স্বাধীন মানচিত্র এনে দিয়েছেন। অথচ স্বাধীনতার ৫০ বছরেও এদেশের সিংহভাগ মানুষের অধিকার আজও প্রতিষ্ঠিত হয়নি। যেদিন এদেশের প্রতিটা মানুষ তার জীবন, জীবিকার নিরাপ্তা পাবে, সেইদিনই স্বাধীনতার লক্ষ্য এবং স্বপ্ন বাস্তবায়ন হবে।

বক্তারা বলেন, স্বাধীনতার ঘোষণাপত্রে উল্লিখিত সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ ছাত্র যুব ও যুব অধিকার পরিষদ তথা গণ অধিকার পরিষদ কাজ করে যাচ্ছে। তারা সকলকে মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান।

প্রতিবেদকঃ আশিক বিন রহিম, ১৬ ডিসেম্বর ২০২১

Share