চাঁদপুরে ছাত্র অধিকার পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

চাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়োছে। এ উপলক্ষে ১৭ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে শহরের রসুইঘর পার্টি সেন্টারে আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুল হক রাসেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সামিউল প্রধানের পরিচালনায়

বক্তব্য রাখেন চাঁদপুর জেলা যুব অধিকার পরিষদের আহ্বায়ক সালমান ফারসি, সদস্য সচিব নিয়াজ মোর্শেদ, যুগ্ম আহ্বায়ক ওমর সালমান, জেলা ছাত্র অধিকার পরিষদের প্রচার সম্পাদক জিএম মানিক, হাইমচর উপজেলা ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক রেদওয়ানুর রহমান, ফরিদগঞ্জ উপজেলার আহ্বায়ক খলিলুর রহমান, মতলব উপজেলার সদস্য সচিব সাইফুল ইসলামসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

এসময় চাঁদপুর জেলা যুব অধিকার পরিষদ, ছাত্র অধিকার পরিষদ, শ্রমিক অধিকার পরিষদসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বাংলাদেশের সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক আদায়ের জন্যেই ছাত্র অধিকার পরিষদের জন্ম হয়েছিলো। নানান চড়াউৎরাই পেড়িয়ে বর্তমানে এই সংগঠনটি গণমানুষের অধিকার আদায়ের স্বপ্ন হিসেবে প্রতিষ্ঠালাভ করেছে। এই সংগঠনটি শুরু থেকেই বিভিন্ন আন্দোলন সংগ্রাম গণমানুষের কল্যাণে কাজ করছে এবং তা অব্যাহত থাকবে। আমরা চাই মানুষের ভোট ও ভাটের অধিকার। জীনের নিরাপত্তার অধিকার। যে অধিকারের জন্যে আমাদের পূর্বপুরুষরা জীবন দিয়ে মহান স্বাধীনতা এনে দিয়েছিলো।

বক্তারা আরো বলেন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ শিক্ষার্থীদের অধিকার রক্ষায় এবং গনতন্ত্র পুনরুদ্ধারে অগ্রণী ভূমিকা পালন করবে। আগামীর বাংলাদেশকে ছাত্র অধিকার পরিষদ নেতৃত্ব দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন নেতৃবৃন্দ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৭ ফেব্রুয়ারি ২০২২

Share