Home / চাঁদপুর / চাঁদপুরে ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য যা বললেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
চাঁদপুরে ছাত্রলীগের নেতাকর্মীদের, চাঁদপুরে ছাত্রলীগের নেতাকর্মীদের

চাঁদপুরে ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য যা বললেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

চাঁদপুরে ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেন, বহু কষ্টের বিনিময়ে জননেত্রী শেখ হাসিনা দেশে এসে এদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কাজেই আমাদের এই উন্নয়নের ধারাকে ধরে রাখতে হবে। এজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের বলেন, তোমারা এমন কিছু করবে না যাতে দলের বদনাম হয়,আমাদের প্রানপ্রিয় নেত্রীর বদনাম হয়। মনে রাখবা ছাত্রলীগের ইতিহাস মানে বাংলাদেশের ইতিহাস। এই সংগঠন জাতির পিতার হাতে গড়া সংগঠন। কাজেই আমার অনুরোধ থাকতে তোমারা নিজেদেরকে সোনার মানুষ হিসেবে গড়ে তোলবা।

জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে শোকসভায় ২৬ আগস্ট বুধবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমীতে চাঁদপুর পৌর ছাত্রলীগের আয়োজনে ভিডিও কনফারেন্সে শিক্ষামন্ত্রী এসব বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন,বঙ্গবন্ধুকে শুধু ক্ষমতার পালাবদলের জন্য হত্যা করা হয়নি। বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে তার আদর্শকে হত্যা করা চেয়েছিলো। যেই কারনে জাতির পিতাকে হত্যার কিছুদিন পর জাতীয় ৪ নেতাকে হত্যা করা হয়েছে। যাতে করে স্বাধীনতার স্ব-পক্ষের শক্তি আর কোন দিন ক্ষমতায় আসতে না পারে। যারফলে জাতির পিতাকে হত্যার পর আমরা দীর্ঘ দিন অন্ধকারে ছিলাম। আদর্শের কোন মৃত্যু নেই। বঙ্গবন্ধুকে মেরে ফেলা হয়েছে। কিন্তু তার আদর্শকে মেরে ফেলতে পারেনি।

তিনি বলেন, জাতির পিতাকে হত্যার পর জিয়াউর রহমান ক্ষমতায় এসে যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছে, বঙ্গবন্ধুর হত্যা কারীদের বিচারের পথ বন্ধ করে দেওয়া হয়েছে, আওয়ামীলীগের লক্ষ্য লক্ষ্য নেতাকর্মীর উপর নির্যাতন চালানো হয়েছে। এমনকি সেই সময়ে প্রায় প্রতিরাতে এদেশে কারফিউ ছিলো। তারা আবার এদেশে গনতন্ত্রের কথা বলে।তাহলে সে সময় এদেশে কোন গনতন্ত্র ছিলো।

প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি মো.জহির উদ্দিন মিজি। বিশেষ বক্তার বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন খান।

পৌর ছাত্রলীগের সভাপতি মুহাম্মদ সোহেল রানার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম রবিন পাটওয়ারীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড জিল্লুর রহমান জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড.জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গৌবিন্দ গোপ, জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আমিনুর রহমান বাবুল, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মোহাম্মদ আলী মাঝি, চাঁদপুর পৌর আওয়ামী লীগ নেতা অ্যাড. সাইফুদ্দিন বাবু, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হেলাল হোসাইন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আক্তার হোসেন পাটওয়ারী, চাঁদপুর পৌর যুবলীগ আহবায়ক আব্দুল মালেক শেখ, চাঁদপুর সদর উপজেলা যুবলীগ আহবায়ক অ্যাড. হুমায়ুন কবির সুমন, চাঁদপুর পৌর যুবলীগ যুগ্ম-আহবায়ক ইকবাল হোসেন বাবু পাটওয়ারী, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক ফেরদৌস মোর্শেদ জুয়েল, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর হোসেন বেপারী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মোহাম্মদ মোতালেব, চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন গাজী,জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাসেল আখন্দ, আনোয়ার হাওলাদার, সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাড. বদরুল আলম চৌধুরী, সাবেক প্রচার সম্পাদক ছোলাইমান হোসেন রাজু প্রমুখ।

আলোচনার পূর্বে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহিদদের স্মরনে দাড়িয়ে ১ মিনিট নিরাবতা পালন করা হয়। সবশেষে পৌর ছাত্রলীগের অন্তভুক্ত ১৫ ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি/সাধারা সম্পাদক হাতে বঙ্গবন্ধুর আত্মজীবনী বই তুলে দেন অতিথিরা।

এ সময় জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, জেলা যুবলীগ, পৌর যুবলীগ, সদর উপজেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ, সদর উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ, কলেজ ছাত্রলীগ’সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্টাফ করেসপন্ডেট,২৬ আগস্ট ২০২০