Home / চাঁদপুর / চাঁদপুরে চুরি হওয়া চাল যুবলীগ নেতার গোডাউনে পাওয়া গেছে
chAL
প্রতীকী ছবি

চাঁদপুরে চুরি হওয়া চাল যুবলীগ নেতার গোডাউনে পাওয়া গেছে

চাঁদপুর থেকে চুরি হওয়া চালই নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় একটি বন্ধ পোশাক কারখানার গোডাউনে মজুত করেছিলেন যুবলীগ নেতা জাবেদ হোসেন ভূঁইয়া। চাঁদপুর সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে এসে চালগুলো শনাক্ত করে। চোরাইকৃত এ চাল নিজের দাবি করেছিলেন মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন ভূঁইয়া।

চাঁদপুরে ২ হাজার ৭০০ বস্তা চাল চুরি হলেও যুবলীগ নেতা জাবেদের হেফাজত থেকে ১ হাজার ২০০ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন ও পুলিশ।

গত ২৯ এপ্রিল রাতে অভিযান চালিয়ে বন্দরের মদনপুর এলাকার কেওঢালা এলাকার একটি পোশাক কারখানার গোডাউন থেকে ১২শ বস্তা চাল উদ্ধার করে উপজেলা প্রশাসন ও পুলিশ। সেই চালগুলো মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন ভূঁইয়া নিজের চাল বলে দাবি করেছিলেন। তার দাবি, ত্রাণ দেয়ার জন্য তিনি এ চাল ক্রয় করেছিলেন। কিন্তু এ চালগুলো চাঁদপুর থেকে চুরি হওয়া চাল বলে নিশ্চিত করেছে বন্দরের ধামগড় পুলিশ ও বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার।

জানা যায়, গত ২৮ এপ্রিল ভোরে চাঁদপুরের প্রধান বাণিজ্যিক এলাকা পুরানবাজারে নদীর ঘাট থেকে স্থানীয় ব্যবসায়ীদের ২ হাজার ৭০০ বস্তা চাল নিয়ে একটি কার্গো উধাও হয়। এ ঘটনায় থানায় মামলাও হয়েছে। ২৯ এপ্রিল রাতে গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের মনদপুরের কেওঢালা এলাকার হায়দার নিট কম্পোজিটের গোডাউনে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার। গোডাউনটিতে স্থানীয় যুবলীগ নেতা জাবেদ হোসেন ভূঁইয়ার মজুত করা ১২শ বস্তা চাল উদ্ধার করেন।

নারায়ণগঞ্জে চাল উদ্ধারের সংবাদ গণমাধ্যমে প্রচারিত হলে চাঁদপুরে চুরি হওয়া চালের ব্যবসায়ীরা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। পরে যাচাই করতে কাগজপত্র নিয়ে নারায়ণগঞ্জের বন্দরে উপস্থিত হন তারা। যাচাই-বাছাই শেষে চাঁদপুরের চুরি হওয়া চালই এখানে উদ্ধার হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ‘চাঁদপুরে চুরি হওয়া চাল ওই থানা পুলিশ বন্দরে এসে শনাক্ত করেছে। আর চাঁদপুরে ২৭শ বস্তা চাল চুরির মামলা হয়েছে। আমাদের এখানে উদ্ধার হয়েছে ১২শ বস্তা। যেহেতু যুবলীগ নেতা জাবেদ ভুইয়ার হেফাজত থেকে চালগুলো উদ্ধার হয়েছে, তাই চাঁদপুরের মামলার আসামি হবেন তিনি। ওই যুবলীগ নেতাকে গ্রেফতারের চেষ্টা চলছে।’

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার বলেন, ‘গোপন সূত্রের মাধ্যমে খবর পেয়ে ২৯ এপ্রিল রাতে গোডাউনটিতে অভিযান চালিয়ে ১২শ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। চাল মজুদের বিপরীতে কোনো বৈধ কাগজ দেখাতে না পারায় চালগুলো জব্দ করা হয়েছে এবং গোডাউন সিলগালা করা হয়েছে। গোডাউনে থাকা চালগুলো যুবলীগ নেতা জাবেদ ভুঁইয়া নিজের দাবি করেছিলেন।’

তিনি আরও বলেন, ‘জব্দকৃত চালগুলো চাঁদপুরে চুরি হওয়া চাল। চাঁদপুর থানার মামলার তদন্তকারী অফিসার এসে শনাক্ত করে গেছেন। আদালতে আবেদন করে চুরি হওয়া মাল জব্দ দেখিয়ে চালগুলো নিয়ে যাওয়া যাবে।’

বার্তা কক্ষ, ২ মে ২০২০