চাঁদপুরে চিরনিদ্রায় শায়িত হলেন প্রবীণ ব্যক্তিত্ব আ. খালেক ঢালী

চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক ও সাবেক ছাত্রনেতা মো.সোলায়মান ঢালীর পিতা আ. খালেক ঢালী ইন্তেকাল করেছে (ইন্না-লিল্লাহি… রাজিউন)।

১৪ জুন সোমবার রাত ১১ টায় তিনি ঢাকা সোহরাওয়ার্দী হাস্পাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৫ বছর। তিনি ৪ পুত্র ও ৩ কন্যসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

১৫ জুন মঙ্গলবার বাদ জোহর চাঁদপুর শহরের পুরাণবাজার ঐতিহাসিক জামে মসজিদের সামনে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন, জামে মসজিদের খতিব মাওলানা মুফতি ইব্রাহিম খলিল। জানাজার নামাজপূর্বক মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আ. হামিদ মাস্টার, বিএনপি নেতা সেলিম খান, মরহের ছেলে জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক ও সাবেক ছাত্রনেতা মো. সোলায়মান ঢালী।

জানাজার নামাজে চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি দেওয়ান মো. সফিকুজ্জামান, পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, সাধারণ সস্পাদক অ্যাড. হারুনুর রশীদ, রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারী, সাবেক চেয়ারম্যান রাজ্জাক চোকদার, আবুল হোসেন প্রধানিয়া, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী ঢালী, সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল গাজী বাহারসহ জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মী এবং ধর্মপ্রাণ মুসল্লিগণ অংশগ্রহণ করেন।

আ. খালেক ঢালী দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন। সবশেষ তিনি ব্রেন স্ট্রোক ও নিউমোনিয়া আক্রান্ত হয়ে মৃত্যুর পূর্ব মুহূর্ত ঢাকায় হোসেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। তাঁর মৃত্যুর খবর শুনে তাৎক্ষণিক হাসপাতালে ছুটে যান বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলীসহ বিএনপি ও সহযোগী সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ।

উল্লেখ : আ. খালেক ঢালী ছিলেন চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের সর্বশেষ জমিদার আজিম সওদাগর ঢালীর পুত্র এবং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুল আজিজ ঢালীর ছোট ভাই। তিনি ওই ইউনিয়নের ঢালী বংশের সর্বজন শ্রদ্ধেয় প্রবীণ মুরুব্বি ছিলেন।

এদিকে আ. খালেক ঢালীর মৃত্যুতে চাঁদপুর জেলা বিএনপি ও জেলা স্বেচ্ছাসেবক দলসহ অন্যান্য সহযোগী সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। 

প্রতিবেদক:আশিক বিন রহিম,১৫ জুন ২০২১

Share