Home / চাঁদপুর / চাঁদপুর চর্যাপদ সাহিত্য একাডেমি’র পুরস্কার বিতরণ অনুষ্ঠান
Charjja

চাঁদপুর চর্যাপদ সাহিত্য একাডেমি’র পুরস্কার বিতরণ অনুষ্ঠান

চাঁদপুর চর্যাপদ সাহিত্য একাডেমি পুরস্কার আজ শনিবার বেলা ১২ টায় স্থানীয় রেডক্রিসেন্ট ভবনে অনুষ্ঠিত হয় । এতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের প্রখ্যাত কবি ও বাংলা একাডেমির পুরস্কার প্রাপ্ত রেজাউদ্দিন স্টালিন ও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আসলাম সানী ।

চাঁদপুর চাঁদপুর চর্যাপদ সাহিত্য একাডেমির সভাপতি নুরুন্নাহারের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চর্যাপদ সাহিত্য একাডেমির মহাপরিচালক রফিকুজ্জামান রণি।

উদ্বোধক চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল নোমান মাহমুদ জামানজামান বলেন,‘চর্যাপদ একাডেমি চাঁদপুরের গুণী ৮ জন কবি,সাহিত্যিক , লেখক কে যে সম্মান দিয়েছেন তাতে আগামী দিনে তারা আরো উজ্জীবিত এবং অনুপ্রাণিত হবেন। তিনি ভবিষ্যতে তাদের কাছ থেকে আরো ভালো লেখালিখি আশা করেন ।কেননা শিল্প-সাহিত্যে এবং সংস্কৃতিতে চাঁদপুর সমৃদ্ধ। চাঁদপুর তাকে মুগ্ধ করেছে বলে তিনি তাঁর অভিমত ব্যক্ত করেন।’

প্রধান অতিথি হিসেবে রেয়াজউদ্দিন স্টালিন বলেন,`আপনি যে কাজই করো না কেন অন্তর ও বিশ্বাস দিয়ে করেন তাতে সফল হবে । চর্যাপদ যে আট জনকে জনকে সম্মণিত করেছেন তা প্রসংশার দাবি রাখ্ েপৃথিবীতে যে সব কবিগণ লেখনীতে যুগ যুগ ধরে আমাদেরকে প্রেরণা যুগিয়েছেন। তাঁদের লেখনীর দু’একটা লাইন আজও আমাদের মানে করিয়ে রাখছেন । চাঁদপুরের আটজন কবি ও সাহিত্যিককে বিভিন্ন ভাবে অবদান রাখায় সম্মামনা ক্রেস্ট উপহার দেন।

cagg-2

এরা হলেন : কবি ও সাহিত্যিক জামশেদ ওয়াজেদ, জয়ন্ত ভৌমিক , বিরেন মুখার্জী , জাহাঙ্গীর হোসেন, মুকবুল হামিদ, কায়সার হামিদ , আশিক কবির, আজমল হোসেন চৌধুরী ও তানজিলা তাবাসুম প্রমুখ

আলোচনায় বক্তব্য রাখেন চর্যাপদ সাহিত্য একাডেমির মো. খোরশেদ আলম, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব তপন দে , আইরিন সুলতানা রিয়া, আরিফ’ল ইসলাম, কবি জাহির মাহমুদ, সাংবাদিক আবদুল গনি ও নন্দীতা দাস ।

আবদুল গনি , ১৯ ডিসেম্বর ২০২০