চাঁদপুরে‌ চরমোনাই-এর নমুনায় ৩ দিনের মাহফিল

দেশের খ্যাতনামা বুজুর্গ আলেম- ওলামায়ে কেরামদের অংশগ্রহণে চাঁদপুরে‌ শুরু হতে যাচ্ছে চরমোনাই -এর নমুনায় ৩ দিনের মাহফিল। আগামী ৮/৯ ও ১০ নভেম্বর চাঁদপুর শহরের পুরানবাজার স্টার আল-কায়েদ জুট মিল সংলগ্ন বালুর মাঠে এ মাহফিল অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মাহফিল বাস্তবায়ন কমিটি মাঠ ব্যবহার এবং মাহফিলের অনুমতিসহ প্রাথমিক যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেছেন। ‌‌মাহফিল বাস্তবায়ন কমিটির ধারণা এবারের মাহফিলে প্রায় লক্ষাদিক ধর্মপ্রাণ মুসলমানের সমাগম হবে।

১১ সেপ্টেম্বর বুধবার দুপুরে মাহফিল বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দ সরজমিনে মাঠ পরিদর্শনে গিয়ে গণমাধ্যমকে এসব তথ্য জানান।

এসময় উপস্থিত ছিলেন মাহফিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা নুরুল আমিন জিহাদী, সদস্য সচিব ও ইসলামী আন্দোলনের চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মোহাম্মদ জয়নাল আবেদীন, সদস্য আলহাজ্ব মামুনুর রশিদ বেলাল, মাওলানা নাসির উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা আবুল হাসানাত, মোহাম্মদ সেলিম হোসাইন প্রমুখ

মাহফিল বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও ইসলামী আন্দোলনের চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মোহাম্মদ জয়নাল আবেদীন বলেন, ২০১৯ এবং ২১ সালে পুরানবাজার স্টার আল-কায়েদ জুট মিল সংলগ্ন বালুর মাঠে এ চরমোনাই এর নমুনায় তিন দিনব্যাপী মাহফিল অনুষ্ঠিত হয়েছিল। বিগত ২-৩ বছর রাজনৈতিক অস্থিরতা এবং ওলামায়ে কেরামদের সিডিউল সিডিউল দিয়ে গুছিয়ে উঠতে না পারায় মাহফিল করা হয়নি। এরপরেও চাঁদপুরবাসীর আকাঙ্ক্ষা ছিল, এই মাহফিলটি নিয়মিত হয় এবং ধারাবাহিকতা বজায় থাকে।

তিনি বলেন, আলহামদুলিল্লাহ এ বছর আমরা কেন্দ্র এবং বিভাগীয় দপ্তর থেকে মাহফিল করার চূড়ান্ত তারিখ পেয়েছি। আগামী ৮/৯ ও ১০ নভেম্বর চাঁদপুরে চরমোনাইয়ের নমুনায় তিন দিনব্যাপী মাহফিল অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মাঠ ব্যবহার এবং মাহফিলের অনুমতি চেয়ে প্রাথমিক যাবতীয় কার্যক্রম সম্পন্ন হয়েছে। আলেম-ওলামাদের দাওয়াতি কাজ সম্পন্ন করে আমরা পুরো দমে মাঠ প্রস্তুত সহ প্রচার প্রচারণায় যাবো।

তিনি আরো বলেন, এবছরের মাহফিলের চমক হিসেবে দেশের খ্যাতনামা বুজুর্গ আলেম-ওলামাদেরকে আনা হবে। শুধু তাই নয়, আগত আলেম-ওলামা তথা বক্তাগণ পূর্ব নির্ধারিত বিষয়ভিত্তিক বক্তব্যের উপর বয়ান রাখবেন। আল্লাহ পাক এই মাহফিলকে যেন চাঁদপুরবাসীর হেদায়েতের জন্য কবুল করে এজন্য আমরা চাঁদপুরবাসীর কাছে দোয়া চাই। আমাদের ধারণা ধারণা এবারের মাহফিলে প্রায় লক্ষাদিক ধর্মপ্রাণ মুসলমানের সমাগম হবে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১১ সেপ্টেম্বর ২০২৪

Share