চাঁদপুর

চাঁদপুরে চরমোনাইর নমুনায় ৩ দিনব্যাপী মাহফিলের উদ্বোধন আজ 

চাঁদপুরে চরমোনাই মাহফিলের নমুনায় ৩দিন ব্যাপী মাহফিল আজ আনুষ্ঠানিক উদ্বোধন। অনুষ্ঠিত হতে যাচ্ছে চাঁদপুরের বৃহৎ জুমার জামাত। জুমার নামাজের পর বয়ানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে তিন দিনব্যাপী চরমোনাইর নমুনায় চাঁদপুরের মাহফিল 

চাঁদপুরে ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি চরমোনাই মাহফিলের নমুনায় তিন দিনব্যাপী ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির অনুষ্ঠিত হবে।বাংলাদেশ মুজাহিদ কমিটি চাঁদপুর জেলা শাখার আয়োজন শহরের পুরাণবাজার স্টার আল-কায়েদ জুট মিল সংলগ্ন বালুর মাঠে বৃহৎ পরিসরে এ মাহফিল অনুষ্ঠিত হবে।

মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখবেন পীর সাহেব চরমোনাই আমীরুল মুজাহিদীন মাও. মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন নায়েবে আমীরুল মুজাহিদীন শাইখুল হাদিস আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখ চরমোনাই।

আজ শুক্রবার জুমার মাধ্যমে মাহফিলের কার্যক্রম শুরু হবে। সোমবার বাদ ফজর মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হবে। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বাংলাদেশের শীর্ষ স্থানীয় ওলামা-মাশায়েখগণ মাহফিলে বয়ান রাখবেন। এতে লক্ষাধিক লোকের সমাগম হবে আশাবাদ ব্যক্ত করেছেন আয়োজক কমিটি।

মাহফিল কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ মুজাহিদ কমিটি চাঁদপুর জেলা শাখার সেক্রেটারী মাও. জুবায়ের আহম্মেদ এবং সদস্য সচিব ও ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মুহাম্মদ জয়নাল আবেদীন জানান, বৈশিক মহামারী করোনাভাইরাসের কারাণে এবছর চাঁদপুরে চরমোনাই মাহফিলের নমুনায় তিন দিনব্যাপী ওয়াজ মাহফিল স্বাস্থ্য বিধি মনে করা হবে। মাহফিলে আগতদের আমরা মাস্ক ব্যাবহার নিশ্চিত করবো।  

১৫ জানুয়ারি শুক্রবার জুম্মার নামাজ আদায়ের পর উদ্বোধনী বয়ানের মাধ্যমে মাহফিলের আনুষ্ঠানিকতা শুরু হবে। 

তারা আরও জানান, চাঁদপুরে চরমোনাই মাহফিলের নমুনায় তিন দিনব্যাপী ওয়াজ মাহফিলে শতাধিক আলেম ও ওলামায়ে কেরাম বয়ান রাখবেন। পুরো মাঠ সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণে থাকবে। এছাড়াও মাঠের শৃঙ্খলা রক্ষায় প্রতিদিন ২শতাধিক স্বেচ্ছাসেবী কাজ করবে। ওয়াজ মাহফিলে আগতদের সুবিধার্থে শতাধিক টয়লেট ও অজুখানার ব্যবস্থা করা হয়েছে। মাহফিল সফল করতে ২৫ নভেম্বর থেকে এপর্যন্ত প্রতিদিন ৮০/১০০ লোক স্বেচ্ছায় কাজ করে মাঠটি মাহফিলের জন্য প্রস্তুত করেন।

তিনি বলেন, প্রশাসন, মেয়র, জনপ্রতিনিধি ও  স্থানীয়দের সহযোগিতা পেয়েছি। চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল মাহফিল আশ-পাশের ময়লা ও আবর্জনা পরিস্কার কর্মী দ্বারা পরিস্কার করে দিয়েছেন। ৩ দিনের মাহফিলে আসা লোকজনদের প্রতিনিদ ১৫ হাজার লিটার বিশুদ্ধ খাবার পানি ব্যবস্থা করেন চাঁদপুর পৌরসভা।

স্টাফ করেসপন্ডেট,১৫ জানুয়ারি ২০২১

Share