Home / চাঁদপুর / চাঁদপুরে ঘুড়ি ওড়াতে গিয়ে শিশুর মৃত্যু
চাঁদপুরে ঘুড়ি ওড়াতে গিয়ে

চাঁদপুরে ঘুড়ি ওড়াতে গিয়ে শিশুর মৃত্যু

চাঁদপুর শহরের পুরাণবাজার ঘুড়ি ওড়াতে গিয়ে ছাদ থেকে পড়ে ফাহিম নামে ৮ বছরের এক শিশু মারা গেছে।

বৃহস্পতিবার বিকাল তিনটার দিকে সে নিচে পড়ে গিয়েছিল। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে শিশুটিকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকা রেফার করে। রাত দশটার সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শিশু ফাইম ওসমানিয়া মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল। সে স্থানীয় দুধ পট্টি বাঁশহাটা নিজাম মাঝি ও রানী বেগমের ছেলে। খবর পেয়ে পুরানবাজার ফাঁড়ির ইনচার্জ মোঃ মাসুদ দুর্ঘটনার বিষয়ে তদন্ত করছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় ঐদিন বিকালে শিশুটি দেওয়ান ব্রাদার্সের ভবনের ছাদে ঘুড়ি ওড়াতে গিয়ে নিচে পড়ে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

ভবনটির মালিক কামরুল ইসলামের ছেলে বাবু দেওয়ান ও রফিক দেওয়ানের ছেলে আমিন দেওয়ান। তারা ঢাকায় থাকার কারণে তাদের পুরাতন ব্যবসায়িক এ ভবনটি অনেকটাই পরিত্যক্ত অবস্থায় রয়েছে। দেখে রাখার লোক নেই।

সেই সুযোগে অনেকে নেশা করার জন্য ভবনে ঢুকে পড়ছে এবং এলাকার শিশুরা ছাদে উঠে ঘুড়ি উড়াচ্ছে। ভবন মালিকদের উদাসীনতায় এ দুর্ঘটনা হয় বলে মনে করেন স্থানীয়রা।

এদিকে, নিহত শিশু ফাহিমের লাশ শুক্রবার ভোর রাতে এলাকায় নিয়ে আসা হলে স্বজনদের কান্নায় সেখানকার পরিবেশ ভারি হয়ে ওঠে। সকালে তাকে দাফন করা হয়।

করেসপন্ডেট, ১৮ জুলাই ২০২০