Home / চাঁদপুর / চাঁদপুরে গ্রামীণ ব্যাংক সংগ্রামী সদস্যদের ৩৫ লাখ টাকার ত্রাণ সহায়তা প্রদান
grameen-bank

চাঁদপুরে গ্রামীণ ব্যাংক সংগ্রামী সদস্যদের ৩৫ লাখ টাকার ত্রাণ সহায়তা প্রদান

বর্তমান চাঁদপুরসহ সারাদেশের করোনা পরিস্থিতির সংকট মোকাবেলায় চাঁদপুরে গ্রামীণ ব্যাংকের ৫৪ টি শাখার সংগ্রামী ভিক্ষুক সদস্যদের মধ্যে নগদ টাকাসহ ৩৫ লাখ টাকার ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।

গ্রামীণ ব্যাংক চাঁদপুর জোন ৯ এপ্রিল থেকে ১৭ মে রোবাবার পর্যন্ত প্রতি শাখার ১০ জন সংগ্রামী সদস্য অর্থাৎ গ্রামীণ ব্যাংকের তালিকাভূক্ত ভিক্ষুকদের মাঝে প্রথম পর্যায়ে ২ হাজার ৬ শ’ টাকার ত্রাণ এবং নগদ ৬শ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

রোববার ১৭ মে চাঁদপুর সদরের তরপুরচন্ডী শাখায় আজ দ্বিতীয়বারের মত ৫ জনকে ওই পরিমাণ ত্রাণ ও নগদ অর্থ প্রদান করা হয়েছে ।

এতে চাঁদপুর সদরের তরপুরচন্ডী শাখায় উপস্থিত ছিলেন চাঁদপুরের বর্তমান ভারপ্রাপ্ত যোনাল ম্যানেজার আনসার আলী,যোন প্রতিনিধি মোশারফ হোসেন মুন্সী,এরিয়া প্রোগ্রাম অফিসার তাজউদ্দিন খান,তরপুরচন্ডী চাঁদপুর শাখা ব্যবস্থাপক নাজমুল ইসলাম,সেকেন্ড অফিসার মোহাম্মদ সাঈদ আহমেদ ও শাখার সহকর্মী হুমায়ুন আহমেদ প্রমুখ ।

চাঁদপুর যোনের তত্ত্বাবধানে সকল উপজেলার ৫৪ টি গ্রামীণ ব্যাংকের শাখায় ১০ জন করে চাঁদপুরে ৩ হাজার ২শ টাকা করে দু’বার ৫শ ৪০ জন সদস্যদের মাঝে ৩৫ লাখ টাকার ত্রাণ সহায়তা প্রদান করা হয় ।

সারাদেশে ২ হাজার ৫ শ’৫৭ শাখায় প্রায় ২০ কোটি টাকা ও ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।

ত্রাণের মধ্যে রয়েছে প্রতি জনের জন্য ৩০ কেজি চাল, ৪ কেজি ডাল, ২ লিটার তৈল, ৪ কেজি আলু, ৪ কেজি পেঁয়াজ,দু’কেজি লবণ ও ৪ টি সাবান । এ ছাড়াও গ্রামীণ ব্যাংক বরাবরেই সংগ্রামী সদস্যদেরকে ২ থেকে ৩ হাজার এবং ৫ হাজার টাকা পর্যন্ত বিনা সুদে ঋণ প্রদান করে থাকে। এসব ঋণ প্রদানের ক্ষেত্রে কোনো ধরনের শর্ত ও নেই বলে চাঁদপুর যোনের ভারপ্রাপ্ত যোনাল ম্যানেজার আনসার আলী চাঁদপুর টাইমস জানান ।

আবদুল গনি , ১৭ মে ২০২০
এজি