Home / চাঁদপুর / চাঁদপুরে গ্রামীণ ব্যাংকের বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন : লক্ষ্যমাত্রা ১৮ লাখ ৮৮ হাজার চারা
Gb

চাঁদপুরে গ্রামীণ ব্যাংকের বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন : লক্ষ্যমাত্রা ১৮ লাখ ৮৮ হাজার চারা

সারাদেশের ন্যায় চাঁদপুরে গ্রামীণ ব্যাংকের বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন করেন চাঁদপুরের যোনাল ম্যানেজার বিবেকানন্দ সাহা। চলতি বছর চাঁদপুরে ১৮ লাখ ৮৮ হাজার ফলদ,ঔষধি ও বনজ জাতের এ চারা রোপনের লক্ষ্যমাত্রা গ্রহণ করা হযেছে। ইতোমধ্যেই ১৯ তারিখ থেকে ১ লাখ ৬০ হাজার ৫শ গাছের চারা সাথে সাথেই রোপনের জন্যে বিতরণ করা হয়েছে ।

চাঁদপুরের ২০ জুন সোমবার সকাল বেলা ১১ টায় তরপুরচন্ডী গ্রামীণ ব্যাংকের শাখার গ্রাহক পারভিন আক্তারের বাড়িতে একটি ফলের চারা রোপন করে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি ।

চাঁদপুরে গ্রামীণ ব্যাংকের বাৎসরিক বৃক্ষরোপন অভিযানের উদ্বোধন কালে বিবেকানন্দ সাহা বলেন,‘বৃক্ষ আমাদের জীবন বাঁচায়,প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করে,ফল ও খাবার দেয় এবং আমাদের জ্বালানি ও অর্থনৈতিক সহায়তা করে থাকে। বিশেষ করে প্রকৃতির ভারসাম্য রক্ষায় ও বন্যা,মহামারী প্রভৃতি থেকে আমাদেরকে রক্ষা করতে সহায়তা করে। তাই গ্রামীণ ব্যাংকের কেন্দ্রিয় সিদ্ধান্ত মতে প্রত্যেক সদস্য এ বছর অন্তত: ২টি করে বৃক্ষরোপণ করবে। এর একটি গ্রামীণ ব্যাংকের অর্থায়নে । অপরটি গ্রাহক নিজের। বাড়িতে পছন্দমত জায়গায় এ বৃক্ষরোপণ করবে।”

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গ্রামীণ ব্যাংকের যোনাল অডিটর মো.আব্দুল মান্নান,এরিয়া ম্যানেজার বিশ্বজিৎ মজুমদার এবং তরপুরচন্ডীর শাখা ব্যবস্থাপক মো.কামরুল হাসান ।

চাঁদপুরে এবার ৯৩ হাজার ৬ শ ৫৭ জন গ্রাহককে এ গাছ রোপনের আহ্বান জানানো হয়েছে ।
১৯ থেকে ২৫ জুন পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে বলে ব্যাংকের সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানানো হয়েছে ।

আবদুল গনি
চাঁদপুর টাইমস
২০ জুন ২০২২