Home / চাঁদপুর / চাঁদপুরে গ্যাস সংকটে ৬শ মানুষের খাবারের আয়োজন করলো আয়াত ফাউন্ডেশন
গ্যাস

চাঁদপুরে গ্যাস সংকটে ৬শ মানুষের খাবারের আয়োজন করলো আয়াত ফাউন্ডেশন

এ যেনো গরীব, অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের জন্য এক বেলা ভালো খাবারের আর্শিবাদ হয়ে এসেছে আয়াত ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন।
১২ জুলাই শুক্রবার জুমার নামাজের পর এমনই এক ব্যতিক্রমী আয়োজন চোখ পড়লো চাঁদপুর শহরের স্বর্ণখোলা রোডে। নামাজ শেষ হতেই স্বর্ণখোলা জামে মসজিদ সংলগ্ন ভাই-বোন ভিলার গেট দিয়ে একে একে গরীব, অসহায় দুঃস্থ, প্রতিবন্ধীরা দুপুরের খাবার খেতে সাড়িবদ্ধ ভাবে বসে পড়লেন প্লাস্টিরের সাজানো চেয়ারে। আর সেখানে একে একে সকলের মাঝে ভাত এবং মুরগির মাংস ভরা সাদা টিনের প্লেট বিতরণ করা হলো।

জানাযায়, গত ১৫ সেপ্টেম্বর থেকে প্রতি শুক্রবার গরীব অসহায়দের জন্য এক বেলা ভালো খাবার বিতরণের উদ্যোগ গ্রহন করে আয়াত ফাউন্ডেশন। তারপর থেকেই ধারাবাহিক ভাবে প্রতি শুক্রবার কখনো ৩০০ কখনো ৪/৫,শ লোকের খাবারের আয়োজন করা হয়। তবে এ শুক্রবারে আয়োজনটি ছিলো একটু ভিন্ন রকম। চাঁদপুরে গ্যাস সংকট থাকায় অনেকে রান্না করতে না পেরে খাবার খেতে না পারায় অনেকের জন্য আজকের খাবার উন্মক্ত করে প্রায় ৬০৯ লোকের খাবারে আয়োজন করা হয়।

আয়াতের নানা হযরত আলী মাল জানান, তার মেয়ের ঘরের নাতি আয়াত উল্ল্যাহর নামে এই সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়েছে। তারা স্বপরিবারে দুবাইতে থাকেন। মুলত তার নাতির নামেই আয়াত ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করা হয়।চাঁদপুরে সংগঠনটি পরিচালনার দায়িত্বে রয়েছেন,তিনি নিজেই। গ্যাস সংকটের কারনে অন্যান্য সপ্তাহের তুলনায় এই শুক্রবারে প্রায় ৬০০ মানুষের খাবারের আয়োজন করে ভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, সমাজে যাদের সামর্থ্য আছে, তারা হয়তো প্রতিদিন কিংবা কয়েকদিন পরপরই ভালো খাবার খেতে পারে। যাদের সামর্থ্য নেই, গরীব, অসহায় তারাতো ঠিক মতো এক বেলা ভালো খাবার খেতে পারেনা। তাই সেসব গরীব দুঃখীদের জন্যই এখন থেকে প্রতি শুক্রবার দুপুরের খাবারের উদ্যোগ নেয়া হয়েছে। গত ১৫ সেপ্টেম্বর থেকে ৩০০ লোকের খাবারের আয়োজনের মধ্য দিয়ে আমরা প্রতি মাসে ৪ বার কখনো, গরুর মাংস, মাছ এবং মুরগী দিয়ে খাবারের আয়োজন করে আসছি।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১২ জুলাই ২০২৪