Home / চাঁদপুর / চাঁদপুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর করুণ মৃত্যু
গোসল

চাঁদপুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর করুণ মৃত্যু

চাঁদপুরে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মরিয়ম আক্তার (১০) ও নুসরাত (৮) নামের একই পরিবারের দুই শিশুর করুন মৃত্যু হয়েছে।

২ জুন শুক্রবার বেলা সাড়ে ১২টায় চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নের হোসেনপুর গ্রামের হোসেন খান বাড়িতে এ মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে। 

নিহত মরিয়ম আক্তার ওই বাড়ির চান মিয়ার মেয়ে এবং নুসরাত চান মিয়ার ভাই সেলিম খানের মেয়ে। তারা সম্পর্কে চাচাতো জেঠাতো বোন। তারা দুজনেই হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম ও ৩য় শ্রেণীর ছাত্রী। নিহত মরিয়ম ৫ম শ্রেনিতে এবং নুসরাত ৩য় শ্রেণিতে একই স্কুলে পড়েন। 

দুই শিশু বোনের এমন করুন মৃত্যুতে হোসেনপুর এলাকায় সকলের মাঝে গভীর শোকের ছায়া নেমে আসে

স্বজনরা জানান, শুক্রবার বেলা বারোটার দিকে মরিয়ম আক্তার ও নুসরাত আক্তার দুই বোন একসাথে বাড়িতে থাকা পুকুরে গোসল করতে যায়। এদের মধ্যে মরিয়ম আক্তার সাঁতার জানলেও নুসরাতের সাঁতার জানা ছিলোনা। গোসল করার সময় হঠাৎ ৮বছর বয়সী নুসরাত আক্তার পানিতে তলিয়ে যেতে দেখে বড় বোন মরিয়ম আক্তার তাকে বাঁচাতে এগিয়ে যায়। নুসরাত প্রাণে বাঁচার জন্য বড় বোন মরিয়মকে জড়িয়ে আঁকড়ে ধরলে এতে দুজনেই পুকুরের পানিতে তলিয়ে যায়। পরে বাড়ির অন্যান্য লোকজন তাদেরকে পুকুরের পানিতে ভেসে উঠতে দেখে তাৎক্ষণিক সেখান থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যান। 

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মুনসুর আহমেদ কাউসার তাদের দুজনকেই মৃত ঘোষণা করেন। 

এ বিষয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার মনসুর আহমেদ কাউসার বলেন, পানিতে পড়া ওই দুই শিশুকে মৃত অবস্থায়ই এখানে নিয়ে আসা হয়েছে। হাসপাতালে আনার পর তাদের পরীক্ষা-নিরীক্ষা করে তাদেরকে মৃত দেখতে পাই। তিনি আরো বলেন শিশুরা খেলাধুলা করার ক্ষেত্রে আমাদের সকলকেই সচেতন হওয়ার দরকার। বিশেষ করে শিশুরা যখন পুকুরে গোসল করতে যায় এই বিষয়ে অভিভাবকদের বেশি দৃষ্টি দেওয়া প্রয়োজন।

পরে সজনরা হাসপাতাল থেকে তাদের লাশ বাড়িতে নিয়ে যায়। 

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২ জুন ২০২৩