চাঁদপুরে গৃহহীন মুক্ত হচ্ছে আরও দুই উপজেলা

চাঁদপুরের ৮ উপজেলার মধ্যে শাহরাস্তি, মতলব উত্তর ও ফরিদগঞ্জ উপজেলার পরে এবার ভূমিহীন ও গৃহহীন মুক্ত হচ্ছে কচুয়া ও মতলব দক্ষিণ উপজেলা। মুজিববর্ষে ‘বাংলাদেশের একজনও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান চলমান কার্যক্রমের অংশ হিসেবে এই দুই উপজেলা গৃহহীন মুক্ত হচ্ছে।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান বক্তব্যে এসব তথ্য জানান।

জেলা প্রশাসক বলেন, বুুধাবর (৯ আগষ্ট) প্রধানমন্ত্রীর ভূমিসহ গৃহপ্রদান কার্যক্রম উদ্বোধনের সাথে সাথে জেলার ১৫৮ পরিবারকে পুনর্বাসনের লক্ষে দলিল হস্তান্তর করা হবে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ৭০ পরিবার, হাজীগঞ্জ উপজেলায় ৩৫ পরিবার, কচুয়া উপজেলায় ৩৮ পরিবার ও মতলব দক্ষিণ উপজেলায় ১৫ পরিবারের নিকট দলিল হস্তান্তর করা হবে।

ডিসি আরো বলেন, যেসব উপজেলা ইতোমধ্যে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে এবং হবে, সেসব উপজেলায় নতুন করে কেউ যদি ভূমি ও গৃহহীন হয়ে পড়ে সংশ্লিষ্টদের জানাতে হবে। তাহলে তারাও নিয়মানুসারে তালিকাভুক্ত হতে পারবেন।

প্রেস ব্রিফিং সঞ্চালনায় ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোসাম্মৎ রাশেদা আক্তার। ডকুমেন্টারি উপস্থাপন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ।

এ সময় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তার জাহান সাথী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্যাহ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমনসহ জাতীয় ও স্থানীয় গনমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

স্টাফ করেসপন্ডেট,৮ আগস্ট ২০২৩

Share