চাঁদপুরে খেলাফত যুব মজলিসের মানববন্ধন

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি মাও. মামুনুল হকসহ কারাবন্দী সকল আলেমদের মুক্তির দাবীতে চাঁদপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১৪ জুলাই শুক্রবার সকাল ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ খেলাফত যুব মজলিস চাঁদপুর সদর উপজেলা শাখার আয়োজনে এ মানববন্ধন কর্মসূচিতে সংগঠনের শত শত নেতা-কর্মী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত যুব মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি হাফেজ নিয়ামত হোসাইন।

সংগঠনের চাঁদপুর সদর উপজেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা ফজলুল করিমের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক  ক্বারী শাহাদাত হোসাইনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলার সহ-সভাপতি হাফেজ মাও. তারেক হাসান, বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর শহর শাখার সেক্রেটারি মাওলানা নুরুল ইসলাম।

এসময় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত যুব মজলিস চাঁদপুর সদর উপজেলা শাখার নির্বাহী সদস্য হাফেজ মাওলানা শরীফুল ইসলাম, হাফেজ মাওলানা রহমত উল্লাহ প্রমুখ।

বক্তারা বলেন, দেশের কোটি যুবকের প্রিয় নেতা আল্লামা মামুনুল হক মিথ্যা বানোয়াট মামলায় আড়াই বছর ধরে কারাবন্দি। আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সরকারের কাছে একটি বার্তা পৌঁছাতে চাই। আপনারা তৌহিদী জনতার ভাষা বোঝার চেষ্টা করুন। অবিলম্বে তাকে মুক্তি দিন। অন্যথায় দেশে সর্বস্তরের তৌহিদী জনতা দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

বক্তারা বলেন, আল্লামা মামুনুল হক সত্যের পক্ষে আপোশহীন একজন জননেতা। দেশ এবং ইসলামের পক্ষে তার বজ্রকণ্ঠ কোটি যুবকের হৃদয়কে আন্দোলিত করেছে। অথচ সরকার তার কণ্ঠ স্তব্ধ করে দিতে সাজানো মামলায় তাঁকে কারাবন্দী করে রেখেছে। জেলখানায় থেকেও মাওলানা মামুনুল হক বাতিলের সাথে আপোষ করেনি। মাওলানা মামুনুল হকের মত এদেশের ওলামায়ে কেরামরা যখনই দেশের স্বার্থে কথা বলেন, তখনই এ সরকার তাদেরকে কারাবন্দি করে রাখেন।

বক্তারা বলেন, অবিলম্বে মাওলানা মামুনুল হকসহ সকল কারাবন্দী আলেমদের মুক্তি দিন। না হয় কঠোর আন্দোলনের মাধ্যমে তৌহিদী জনতাই তাদের মুক্ত করে আনবে।

পরিশেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহ’র শান্তি এবং কারাবন্দি ওলামায়ে-কেরামদের মুক্তি কামনা করে দোয়া করা হয়। 

প্রতিবেদক: আশিক বিন রহিম,১৪ জুলাই ২০২৩

Share