Home / চাঁদপুর / চাঁদপুরে কয়েকবার এসপি হওয়ার জন্য চেষ্টা করেছি : ডিআইজি চট্টগ্রাম রেঞ্জ
DIG-faruk

চাঁদপুরে কয়েকবার এসপি হওয়ার জন্য চেষ্টা করেছি : ডিআইজি চট্টগ্রাম রেঞ্জ

কমিউনিটি পুলিশের অংশগ্রহণে মাদক, জঙ্গিবাদ, গুজব ও ইভটিজিং বিরোধী সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার(২৬ নভেম্বর) দুপুরে চাঁদপুর পুলিশ লাইনস মিলনায়তনে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার), পিপিএম।

তিনি বলেন,‘আমি চাঁদপুরে কয়েকবার এসপি হওয়ার জন্য চেষ্টা করেছি কিন্তু পারেনি। এখানে এসে কমিউনিটি পুলিশিং বিষয়ে জেনে এবং আপনাদের কথা শুনে আমার সেই আক্ষেপ দূর হয়ে গেছে। কমিউনিটি পুলিশিং সদস্যদের শুধু পাহারাদার কাজ নয়, তারা সমাজের বিভিন্ন কর্মকান্ডে কাজ করে থাকে। কমিউনিটি পুলিশিং এর অনেক সমস্যা থাকতে পারে কিন্তু এসব সমস্যা চিহিৃত করে তা দূর করতে হবে। যে সকল পুলিশ সদস্য কমিউনিটি পুলিশিং এর বিষয়ে আগ্রগ প্রকাশ করে না, তাদের বিষয়ে নজর রাখা হবে। যারা প্রমোশন চায়, তদের পূর্বের চেয়ার ঠিক রাখতে হবে। যে সকল সমস্য রয়েছে, তা সভা মিটিং এর মাধ্যমে সমাধন করতে হবে।’

তিনি আরো বলেন, কমিউনিটি পুলিশিং এর সাথে অনেকেই সম্পৃক্ত কিন্তু অনেকেই জানেন না তারা আসলে কমিউনিটি পুলিশিং এর সাথে আছেন কিনা। এরজন্য সকলকে এক করে সভা মিিিটং করতে হবে। যদি কোন কমিউনিটি পুলিশিং এর সাথে সম্পৃক্ত ব্যাক্তি কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ করেন, তাহলে আমরা তা সতত্য নিয়ে ওই পুলিশের ভবিষৎ নির্ধারণ করবো।

পুলিশ সুপার মো.মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, এন এস আই যুগ্ম পরিচালক আজিজুল হক, জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ডা.এস এম শহীদুল্লাহ, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও কমিউনিটি পুলিশিং এর উপদেষ্টা জিল্লুর রহমান জুয়েল, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুভাষ চন্দ্র রায়, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধরী, সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত।

অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য এসপি) মো. মিজানুর রহমান খানের পরিচালনায় বক্তব্য চাঁদপুর প্রতিদিনিদের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা কমিউনিটি পুলিশিং এর প্রচার সম্পাদক ও চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, উপদেষ্টা ও চাঁদপুর খবরের সম্পাদক সোহেল রুশদী, চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,২৬ নভেম্বর ২০১৯