চাঁদপুর

‘চাঁদপুরে ক্রীড়া উৎসব ঐতিহ্যকে ফিরিয়ে আনতে সচেষ্ট হবে’

ক্রীড়া মাস ২০১৫ উপলক্ষে জেলা সদরের ১০টি ক্লাবের সমন্বয়ে চাঁদপুর স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকেলে উদ্ধোধন হয়েছে।  বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতীয় মানের খেলোয়াড় তৈরীর লক্ষেই আজকের এ ক্রীড়া উৎসবের আয়োজন। খেলাধুলার মাধ্যমে একজন মানুষ শুধু শারীরীকভাবেই নয় তার মানসিকতাকেও বিকশিত করে। ক্রীড়া ও সংস্কৃতি একজন মানুষকে প্রতিহিংসা পরিত্যাগ, পরসহিষ্ণুতা, পরের প্রতি শ্রদ্ধাবোধ বৃদ্ধি করে। এছাড়া সামাজিক ও রাজনৈতিক ব্যাধিগুলো থেকে দুরে থাকার একটি সহজ মাধ্যম হচ্ছে ক্রীড়া ও সংস্কৃতি। অতীতে চাঁদপুরের অনেক নামকরা খেলোয়াড় জাতীয় পর্যায়ে জেলার মান রেখেছে। এ ক্রীড়া উৎসব মাধ্যমে আমরা সেই অতীত ঐতিহ্যকে ফিরিয়ে আনতে সচেষ্ট হবে বলে আমি মনে করি।

তিনি আরো বলেন জাতির জনকের কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৃতৃত্বে দেশ অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। এ অপ্রতিরোধ্য অগ্রযাত্রাকে কেউ দাবিয়ে রাখতে পারবে না।

টুর্নামেন্ট কমিটির সভাপতি পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডর এম এ ওয়াদুদ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মুজিবুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, সদস্য শাইয়ের হোসেন পাটওয়ারী, টুর্নামেন্টে অংশগ্রহনকারী দলগুলোর সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা।

আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।

উদ্বোধনী খেলায় মোহামেডান স্পোটিং ক্লাব ট্রাইব্রেকারে ৩-২ গোলে গুয়াখোল ক্রীড়া চক্রকে হারিয়ে দ্বিতীয় পর্বে ওঠে।

টুর্নামেন্টে অংশগ্রহনকারী দল গুলো হচ্ছে আবাহনী ক্রীড়া চক্র, মোহামেডান স্পোটিং ক্লাব, ভাই ভাই স্পোটিং ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন ক্লাব, নতুন বাজার ক্রীড়া চক্র, নাজির পাড়া ক্রীড়া চক্র, পশ্চিম শ্রীরামদী ক্রীড়া চক্র, বিষ্ণুদী ক্রীড়া চক্র, গুয়াখোল ক্রীড়া চক্র, চাঁদপুর ক্রিকেট একাডেমী।

প্রথম দিনের খেলা পরিচালনা করেন শহীদুল ইসলাম লালু, সাগর, হারুন ও সেলিম আহমেদ টুমু।

আনোয়ারুল হক, স্টাফ করেসপন্ডেন্ট

।। আপডেট: ১১:৪৫ পিএম, ২৪ নভেম্বর ২০১৫, মঙ্গলবার

ডিএইচ

Share